ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘বাংলাদেশের গণতন্ত্র এখন অনেক বেশি শক্তিশালী’ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৩, ৪ জুন ২০১৮ | আপডেট: ০৯:২৯, ৫ জুন ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সব ক্ষেত্রেই এখন এগিয়ে গিয়েছি এবং আমাদের গণতন্ত্রও এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত, সেইসঙ্গে আমাদের অর্থনীতিও এখন যথেষ্ট শক্তিশালী। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতার মাহফিলের তিনি এ কথা বলেন।  

ইফতার মাহফিলের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন টেবিল ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এই সময় তিনি অতিথিদের খবরাখবর নেন।

ইফতার পূর্ব মুহূর্তে প্রধানমন্ত্রী বলেন, যে চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে সেই মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে  আমরা যেন উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলতে পারি এবং ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ এবং ২০৪১ সাল নাগাদ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে পারি।

ইফতারের আগে দেশ-জাতি এবং সমগ্র মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে ৭৫-এর ১৫ আগস্টে শাহাদতবরণকারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ সে রাতে নিহত সব শহীদ,  জাতীয় চার নেতা, ‘৭১-এর মুক্তিযুদ্ধের সব শহীদ এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

ইফতার অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন,  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বিএনএ চেয়ারম্যান নাজমুল হুদা ছাড়াও আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, ১৪-দলীয় জোটের নেতারা, শেখ রাসেল শিশু-কিশোর সংসদ নেতা ও সদস্যরা ইফতার মাহফিলে অংশ নেন।

 

কেআই/  এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি