ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেবে পুলিশ:ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৬, ১৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০৮, ১৮ সেপ্টেম্বর ২০১৮

পবিত্র আশুরা উপলক্ষে ও তাজিয়া মিছিল ঘিরে সুস্পষ্ট হুমকি না থাকলেও সম্ভাব্য সব ধরনের হুমকি বিবেচনায় পূর্বপ্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। একইসঙ্গে তিনি জানান, সাদা পোশাকে, গোয়েন্দা সদস্যদের পাশপাশি নিয়োজিত থাকবে বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। প্রস্তুত থাকবে কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াট টিমও।

আজ মঙ্গলবার রাজধানীর লালবাগ থানাধীন হোসেনি দালান ইমামবাড়ায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন

ডিএমপি কমিশনার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে এবার শিয়া মতাবলম্বী মুসলমানদের তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেবে ঢাকা মহানগর পুলিশ। মিছিলে অংশগ্রহণ করতে হলে নিরাপত্তার স্বার্থে সকলকে যেতে হবে তল্লাশী পেরিয়ে। থাকবে সিসি ক্যামেরা ও পুলিশের কড়া প্রহরা। আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত অন্য বাহিনীর সাথে সমন্বয় করে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, এবার তাজিয়া মিছিল ঘিরে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সকল পক্ষের সাথে একাধিকবার বৈঠক করা হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে- নিরাপত্তার স্বার্থে তাজিয়া মিছিলে সব ধরনের ধাতব বস্তু বহন, জিঞ্জির, দা-ছুরি-তলোয়ার, ঢোল-লাঠি খেলা এবং আগুন খেলা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ব্যাগ-পোটলা, টিফিন ক্যারিয়ার নিয়ে মিছিলে আসা যাবে না। অপরিচিত কাউকে ব্যাগ নিয়ে তল্লাশি ছাড়া ঢুকতে দেয়া হবে না। ১২ ফুটের বেশি বড় নিশান মিছিলে ব্যবহার করা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্টার টেরোরিজম প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, মফিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার(সিটি) প্রলয় কুমার জোয়ার্দার।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি