ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রাষ্ট্রপতির অনুমতি নিয়ে নির্বাচনের তফসিল ঘোষণা: ইসি সচিব 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ২১ অক্টোবর ২০১৮

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দিন আহমদ বলেছেন, রাষ্ট্রপতির অনুমতি নিয়ে ১১তম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।   

রোববার (২১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আয়োজিত কমিশনের বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা শিঘ্রই রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যাবো। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের আগে তফসিল নিয়ে আরও একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব জানান, জাতীয় সংসদ নির্বাচনে প্রচার-প্রচারণার বিষয়ে কমিশনে দুটি অনুমোদন দেওয়া হয়েছে- তার মধ্যে আছে, জীবন্ত পশু-পাখি নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা করা যাবে না এবং নির্বাচনী পোস্টার টাঙানোর ক্ষেত্রে কাপড় ব্যাবহার করা যাবে না, তবে ডিজিটাল ব্যানার ব্যাবহার করা যাবে।

এ ছাড়াও অনলাইনে মনোনয়ন দাখিলের ব্যাপারে ইসি সচিব জানান, অনলাইনে মনোনয়ন দাখিলের ব্যাপারে আইন মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন হয়ে আসলে তা অর্ন্তভুক্ত করা হবে।

মন্ত্রী-এমপিদের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার ব্যাপারে বলেন, নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার ক্ষেত্রে বিদ্যমান নীতিমালা বজায় থাকবে।

এসি 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি