ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সড়কে নৈরাজ্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০, ২৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ২০:৫৬, ২৮ অক্টোবর ২০১৮

পরিবহন ধর্মঘটের নামে সড়ক-মহাসড়কে যারা নৈরাজ্য সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

আজ রোববার সচিবালয়ে সাধারণ বীমা করপোরেশনে সরকারকে ৪০ কোটি টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এই হুঁশিয়ারি দেন।

শ্রমিকদের ডাকা পরিবহন ধর্মঘট প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সড়কে  নৈরাজ্য সৃষ্টি করলে তা সহ্য করা হবে না। শক্ত হাতে তাদের দমন করা হবে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যা করা দরকার সরকার তাই করবে।

এই ধর্মঘটে অর্থনীতির জন্য কোনো ক্ষতি হবে কিনা- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘কারা ধর্মঘট করছে?’ পরিবহন শ্রমিকরা সড়ক আইনের পরিবর্তন চেয়ে ধর্মঘট করছে জানানো হলে তিনি বলেন, ‘কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টির প্রচেষ্টা সফল হতে দেবে না সরকার। এজন্য সরকারকে যতটুকু কঠোর হতে হবে ততটুকু কঠোর হবে। নৈরাজ্যের প্রচেষ্টা যে কোনো পরিস্থিতিতে যেই করুক না কেন সরকার সেটা নিয়ন্ত্রণ করবে।’

প্রসঙ্গত, সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে কোণঠাসা হয়ে পড়েছেন সারাদেশ। রোববার সকাল থেকেই অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব যান বন্ধ থাকায় এক ধরনের জিম্মি হয়ে পড়েছে সাধারণ মানুষ।

সরকারে ৪০ কোটি টাকা প্রদান প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শুধু দেশের উন্নয়ন করেন না। তারা অর্থনীতিসহ দেশের বিভিন্ন খাতে অবদান রাখছে। সাধারণ বীমায় ভিন্নমত থাকতে পারে। সবাই টিম ওয়ার্ক করে বীমা খাতকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এরমানে এই নয় সরকার বীমা ব্যবসা করে। তবে, কিছু প্রতিষ্ঠান আছে যেখানে সরকারকে ব্যবসা করতে হয়। সেটি সুবিধা-অসুবিধা বিবেচনা করে।

এ সময় উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, সাধারণ বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি