ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশনা ইসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ২৮ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সব সরকারি হাসপাতালগুলোকে জরুরি সেবা দেওয়ার জন্য প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সেইসঙ্গে এম্বুলেন্সগুলোকে প্রস্তুত রাখতে বলা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্দেশনায় বলা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৯, ৩০ ও ৩১শে ডিসেম্বর তিন দিন নির্বাচনী কাজে নিয়োজিত যে কোনও কর্মকর্তা-কর্মচারীর প্রয়োজনে জরুরি চিকিৎসা সেবা দেওয়ার জন্য ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ দেশের সব বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালসমূহ সার্বক্ষণিক প্রস্তুত এবং অ্যাম্বুল্যান্স স্ট্যান্ডবাই রাখতে হবে।

প্রসঙ্গত, প্রতি সংসদ নির্বাচনেই সহিংস কর্মকাণ্ড ঘটে থাকে। এবারের সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর প্রায় ৮ লাখ ফোর্স মোতায়েন থাকবে। এছাড়া ৭ লাখের মতো ভোটগ্রহণ কর্মকর্তা ও অন্যান্য কাজে দায়িত্ব পালন করবে। আগামী রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি