ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

‘মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তির সঙ্গে আপোষ নেই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০০, ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৪৯, ৩০ ডিসেম্বর ২০১৮

বাংলার মাটি থেকে স্বাধীনতা বিরোধী সকল অপশক্তিকে উৎখাত করা হবে- জানিয়ে অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, ‘মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তির সঙ্গে কোন অাপোষ হয়নি, হবেও না।’
অাজ রোববার (৩০ ডিসেম্বর) অাওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ সংবাদ সম্মেলনের অায়োজন করা হয়।

তিনি বলেন, ধ্বংসাত্মক রাজনীতির কারণে জনগণ বিএনপি-জামায়াত জোটকে প্রত্যাখ্যান করেছে। জনগণ বিএনপির ডাকে কোন সাড়া দেয়নি। বিএনপি জামায়াত জোট জনগণের দ্বারা প্রত্যখ্যাত হয়ে নির্বাচনি প্রচার নামতে পারেনি। বিএনপি-জামায়াত জোট নির্বাচনে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে সন্ত্রাস ও সহিংসতার পথ বেছে নিয়েছে। নির্বাচনের আগের রাতে বিএনপি জামাত সন্ত্রাসীদের হামলায় পাঁচজন আওয়ামী লীগ নেতা কর্মী নিহত হয়েছে।

তিনি আরও বলেন, ‘গণমানুষের কল্যাণে আওয়ামী লীগের অবদান ও সাফল্যের কারণে নৌকার পক্ষে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিশ্বজয়ী নেতা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন দিয়ে বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে আওয়ামী লীগের পক্ষে অবস্থান করেছে।’
নানক দাবি করেন, বিএনপি-জামায়াত একদিকে সারা দেশে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করছে। অন্যদিকে মিডিয়ার সামনে লাগাতার মিথ্যাচার ও অপপ্রচার চালাচ্ছে। ড.কামাল হোসেনের মতো প্রবীণ ব্যক্তিও মিথ্যাচার করছেন। তিনি বিএনপির এজেন্ট না থাকার কথা বলেছেন। অথচ সাতটি আসনে উচ্চ আদালতের রায়ে প্রার্থিতা বাতিল হওয়ায় বিএনপির এজেন্ট না থাকারই কথা। যেখানে প্রার্থী নেই সেখানে এজেন্ট থাকবে কীভাবে। বাংলাদেশের কোনও নির্বাচনি এলাকায় বিএনপির প্রার্থী অথবা তাদের এজেন্টের ওপর জোর জবরদস্তি করা হয়েছে এমন কথা কেউ বলতে পারবে না। সাংবিধানিকভাবে নির্বাচনে অযোগ্য যুদ্ধাপরাধী বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খুনি পরিবারসহ এবং একুশে আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় সাজাপ্রাপ্ত আসামিদের পরিবার এবং জঙ্গিবাদ এর প্রতিষ্ঠাতা পৃষ্ঠপোষকদের মনোনয়ন দিয়ে বিএনপির দেউলিয়াত্ব প্রকাশিত হয়েছে।

জাহাঙ্গীর কবীর নানক এসময় সাম্প্রতিক সময়ে দেশব্যাপী ঘটে যাওয়া সহিংশ কার্যক্রমের জন্য বিএনপি জামাত ও ঐক্যফ্রন্টকে দায়ী করেন। এসময় তিনি সারাদেশে অাওয়ামীগ নেতা কর্মীদের নির্যাতনের চিত্র তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাউসার প্রমুখ।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি