ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

দেশব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৩৯, ৩০ ডিসেম্বর ২০১৮

উৎসবমুখর পরিবেশে সারা দেশে চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। শেষ হবে বিকেল ৪টায়। শীতের কারণে সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এখন পর্যন্ত দেশের কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সারাদেশের ভোট কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছে। বিশেষ করে নারী ভোটাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ- গাজীপুর থেকে একুশে টিভির সংবাদদাতা জানান, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। গাজীপুরের ৫টি সংসদীয় আসনের ভোটগ্রহণ চলছে।

এ এলাকায় মন্নু টেক্সটাইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার মো. মোশারফ হোসেন চৌধুরী জানান, অত্যন্ত শান্তিপূর্ণভাবে এসব কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। আশা করি নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সুসম্পন্ন করতে পারবো।

ঝালকাঠি থেকে একুশে টিভি সংবাদদাতা জানান, জেলার দুইটি সংসদীয় আসনে ২৩৭ কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। ভোরের কুয়াশা আর শীত উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনা খবর পাওয়া যায়নি।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সকাল ৯টায় ঝালকাঠি-২ আসনের ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। এরপর তিনি নলছিটি উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

জয়পুরহাট থেকে আমাদের সংবাদদাতা জানান, জেলার দু’টি সংসদীয় আসনে সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে ভোটগ্রহণের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন।

মৌলভীবাজার সংবাদদাতা জানান, মৌলভীবাজার জেলার ৪টি আসনে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কনকনে শীত থাকায় সকালের দিকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়তে থাকে। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা যায় কেন্দ্রগুলোতে।

মুন্সীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের ৩টি আসনে উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

নড়াইল থেকে সংবাদদাতা জানান, নড়াইলের শান্তিপূর্ণভাবে জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বেলা ১২টার দিকে নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

মাগুরা সংবাদদাতা জানান, মাগুরার দুটি আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় মাগুরা শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট  সাইফুজ্জামান শিখর।

বাগেরহাট-২ সদর ও কচুয়া আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ তন্ময় আমলাপাড়া মাধ্যামিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, বাগেরহাটে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। লক্ষ্মীপুর-৩ আসনে নৌকার প্রার্থী একে এম শাহজাহান কামাল লাহারকান্দি ফরিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। তিনি ভোট দিয়ে সাংবাদিকদের বলেন, এখানে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রংপুরে প্রচণ্ড শীত আর কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে আসছে ভোটাররা। ৩ আসনে ইভিএমে ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। কারিগরী সহায়তায় দিচ্ছে সেনাবাহিনী।

বরিশালে সংবাদদাতা জানান, সকাল ৮টায় বরিশালে শুরু হয়েছে ভোটগ্রহণ। ৬টি আসনে মোট ভোটার ১৭ লাখ ৭৮ হাজার। মহানগরীতে প্রায় ১৩ শ’ পুলিশ সদস্য কাজ করছে। শান্তিপূর্ণভাবে গ্রহণ চলছে।

১০টায় সিলেটের দুর্গাকুমার পাঠশালা কেন্দ্রে ভোট দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। সঙ্গে ছিলেন এক আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন। সেখানেও সহিংসতার কোনো খবর পাওয়া যায়নি।

 

সারাদেশে নির্বাচনি সহিংসতায় এ পর্যন্ত ১২ জন মারা গেছেন বলে জানা গেছে। আওয়ামী লীগ দাবি করছে, নিহতদের বেশিরভাগই তাদের দলের। বিএনপি জামায়াত তাদের নেতাকর্মীদের হত্যা করেছে।

অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ নিশ্চিত করতে নির্বাচনের মাঠে রয়েছে সেনা ও নৌবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশ ও আনসারের প্রায় সাত লাখ সদস্য।

 

টিআর/

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি