ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

সাহেদের নথি চেয়ে চার ব্যাংক ও ৬ থানায় দুদকের চিঠি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ১৯ জুলাই ২০২০

রিজেন্ট গ্রুপভুক্ত আট প্রতিষ্ঠান ও সাহেদের নিজের নামে ব্যাংক হিসাবের নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাহেদের ব‌্যাংক হিসাবের নথি চেয়ে ব্র্যাক ব্যাংক, প্রিমিয়ার, শাহজালাল ইসলামী ও উত্তরা ব্যাংকে চিঠি পাঠিয়েছে দুদক। পাশাপাশি তার নামে রুজুকৃত মামলার নথি চেয়ে ছয় থানায় চিঠি দিয়েছে সংস্থাটি।

রোববার (১৯ জুলাই) দুদক উপপরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মো. আবু বকর সিদ্দিকের সই করা চিঠিগুলো ওইসব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে জরুরি ভিত্তিতে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান টিম প্রধান বরাবরে নথিপত্রগুলো পাঠাতে বলা হয়েছে।

প্রতারণাসহ নানা অপকর্মের ঘটনায় এরইমধ‌্যে সাহেদের বিরুদ্ধে ৫৯টি মামলার সন্ধান পেয়েছে আইন শৃঙ্খলাবাহিনী। যার মধ্যে একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন রিজেন্ট হাসপাতালের মালিক ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ।

ব্যাংকগুলোকে দেওয়া চিঠিতে সাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খুলার আবেদনপত্র (সংযুক্তিসহ), কোম্পানির মেমোরেন্ডাম অব অ্যাসেসিয়েশন অ্যান্ড আর্টিক্যালস অব অ্যাসোসিয়েশন, ট্রেড লাইসেন্স, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদন, মঞ্জুরিপত্র, বন্ধকী দলিল, বন্ধকী সম্পত্তির টাইটেল ডিড, মামলার আর্জি ও আনুষঙ্গিক অন্যান্য রেকর্ডপত্র বা তথ্যাদির সত্যায়িত কপি চাওয়া হয়েছে।

এর আগে গত ১৪ ও ১৫ জুলাই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক, ব্যাংক এশিয়া, ডাচ বাংলা ব্যাংক, এনআরবি ব্যাংক ও পদ্মা ব্যাংকে নথিপত্র চেয়ে চিঠি দেওয়া হয়েছিল। এছাড়া, আরও সাত প্রতিষ্ঠানের নথি তলব করে দুদক। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরে অভিযান চালিয়ে রিজেন্ট হাসপাতাল সংশ্লিষ্ট নথিপত্র জব্দ করেছে।

সাহেদের মালিকানাধীন রিজেন্ট গ্রুপের আটটি সহযোগী প্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে দুদক। এগুলো হলো- রিজেন্ট হাসপাতাল লিমিটেড, রিজেন্ট কেসিএস লিমিটেড, মুনলাইট রিসোর্ট, ফোর স্টার ইন্টারন্যাশনাল লিমিটেড, মুনলাইট বিল্ডার্স, রিজেন্ট ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনলজি, ঢাকা সেন্ট্রাল কলেজ, দি ডেইলী অন্য দিগন্ত ও কর্মমুখী কর্মসংস্থান সোসাইটি।

আরকে//
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি