ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কৃষিখাতে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে: কৃষিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৫, ২৭ জুলাই ২০২০

কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেছেন, ‘করোনার দুর্যোগময় পরিস্থিতিতে সারা বিশ্বের সাথে বাংলাদেশের কৃষকরাও বিরূপ পরিস্থিতির মুখোমুখি। এমতাবস্থায় খাদ্য সংকট মোকাবিলায় সরকার সর্বাত্মক কর্মসূচি গ্রহণ করেছে।

রোববার (২৬ জুলাই) সকাল ১১টায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে ‘কোভিড-১৯ চলাকালীন গ্রামীণ কৃষি অর্থনীতি বৃদ্ধির জন্য যুব উদ্যোক্তা’ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনারে এ কথা বলেন তিনি। 

কৃষিমন্ত্রী বলেন, ‘চলমান সংকট মোকাবিলায় সরকার কৃষিখাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভর্তুকিসহ নানা প্রণোদনা দিয়ে যাচ্ছে। এ কর্মসূচি বাস্তবায়নের জন্য ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।’

উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ওয়েব সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

প্রবন্ধ উপস্থাপক ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপ-উপাচার্য (ডি) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবির। এছাড়া গণমাধ্যম ব্যক্তিত্ব ও বিশিষ্ট কৃষি বিশেষজ্ঞ শাইখ সিরাজ এবং বাংলাদেশ এগ্রিকালচার রিসার্চ কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. এস. এম. বখতিয়ার এতে অংশ নেন।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি