ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

গোল্ডেন মনিরের অবৈধ কারবার চলতো রাজউকের কক্ষে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ৭ জানুয়ারি ২০২১

রাজউকে ভীষণ প্রভাবশালী ছিলেন গোল্ডেন মনির। সেখানে একটি কক্ষও তার জন্য বরাদ্দ ছিলো। ওই কক্ষেই চলতো অবৈধ কারবার। রাজউকের বিভিন্ন নথিও থাকতো তার কাছে। শুধু তাই নয়, রাজউকের জায়গায় রাজাকার বাবার নামে স্কুল প্রতিষ্ঠা করে মোটা অংকের টাকা নিয়ে শিক্ষার্থী ভর্তি করতো এই মনির। গোল্ডেন মনিরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলো তদন্ত করছে চারটি সংস্থা।

রাজউক ভবনের একটি কক্ষটিকেই জালিয়াতির আখড়া বানিয়েছিলেন গোল্ডেন মনির। নিজের কাছে রাখতেন নানা নথিপত্র। অভিযানে  রাজউকের ৭০টি ফ্ল্যাটের নথি উদ্ধার হয়। 

আইনবহির্ভূতভাবে নথি রাখায় ২০১৯ সালে মনিরের বিরুদ্ধে মামলা করে রাজউক। প্রায় দুই বছর গেলেও তদন্তের অগ্রগতি খুব একটা নেই। তবে, এখন তদন্ত করছে দুদক। 

দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, তদন্তের অনেক দূর এগিয়েছে এবং আশা করি যে, সেটা শেষের দিকে। সুনির্দিষ্ট বিষয়ের ওই অভিযোগটিরও তদন্ত চলছে।

এছাড়া গোল্ডেন মনিরের যেসব মামলা রয়েছে সেগুলো তদন্তের জন্য চারটি সংস্থাকে দায়িত্ব দেয়া হয়েছে। 

র‌্যাব (আইন ও গণমাধ্যম শাখা) পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, সিআইডির যে মামলাটি আছে, বিআরটি’র যে বিষয়টি আছে, এনবিআরের যে বিষয়টি আছে এবং দুদকের যে বিষয়টি আছে- এটি তাদের তফসিলভুক্ত অপরাধ। এ বিষয়ে তারা প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যথাসময়ে চার্জশিট দেবে বলে আমরা প্রত্যাশা করি।

বাড্ডায় গোল্ডেন মনিরের বাসার সামনে গেলে স্থানীয়দের অভিযোগের শেষ নেই। তাদের অভিযোগ ডিআইটি প্রজেক্টে রাজউকের জায়গায় স্কুল প্রতিষ্ঠা করে ব্যবসা করছে মনির। 

স্থানীয়রা জানান, সিরাজ মিয়া একজন কুখ্যাত রাজাকার। এই রাজাকারের নামে স্কুল, আমরা তো মুখ দেখাতে পারি না। সরকারি প্রজেক্টে রাজাকারের নামে স্কুল থাকা, এটা ঠিক নয়। যে ইচ্ছা ও আকাঙ্ক্ষা করে এই জায়গা একয়ারমুক্ত রেখে স্কুলের জন্য বরাদ্দ রাখা হয়েছিল। সাধারণ মানুষের শিক্ষার জন্য কিন্তু সাধারণ মানুষের কোন ছেলেমেয়ে এখানে পড়তে পারে না। কারণ বেতন অনেক, ভর্তি ফিও অনেক।

স্কুলটি উদ্ধার করার দাবি জানান স্থানীয়রা।

তারা জানালেন, প্রথম দাবি হলো স্কুলের নাম পরিবর্তন করতে হবে। যেমন রাজউকের উত্তরায় একটি স্কুল আছে, উত্তরা মডেল স্কুল। রাজউক উত্তরা মডেল ওইটি, আমাদেরটি রাজউক বাড্ডা মডেল হোক। অথবা যে কোন নাম হতে পারে।

এসব বিষয়ে জানতে একাধিকবার রাজউকে গিয়েও চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কাউকে পাওয়া যায়নি। মোবাইলে ফোন দিলেও তারা কেউ ফোন ধরেননি।
ভিডিও :

এএইচ/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি