ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মোবাইলের কলরেট পুন:নির্ধারণের কোন পরিকল্পনা নেই 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ১১ সেপ্টেম্বর ২০২৩

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, মোবাইল ফোনের কলরেট পুন:নির্ধারণের কোন পরিকল্পনা আপাতত নেই। 

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের টেবিলে উত্থাপিত তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এ কথা জানান। 

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, দেশের মোবাইল আপারেটরদের একই কলরেট করার লক্ষ্যে বিটিআরসি ২০১৮ সালের ১৩ আগস্ট সব মোবাইল ফোন অপারেটরদের জন্য কল রেট অনুমোদন করে, যা পরদিন ১৪ আগস্ট থেকে কার্যকর করা হয়েছে। এতে সর্বোচ্চ ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি দুই টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যেকোন অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সা নির্ধারণ করা হয়। বর্তমানে প্রচলিত কলরেট ২০১৮ সালে মার্কেট পর্যালোচনা, আর্থ-সামাজিক প্রেক্ষাপট প্রভৃতি বিশ্লেষণ করে নির্ধারণ করা হয়েছে। আপাতত কলরেট পুন:নির্ধারণের কোনো পরিকল্পনা নেই।

তিনি বলেন, মোবাইল অপারেটরগুলোকে একটি নির্দিষ্ট প্যাকেজ, অফার, বান্ডেলে অন-নেট এবং অফ-নেটের ভয়েস কলের ক্ষেত্রে সর্বোচ্চ ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি ২ টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সার মধ্যে প্যাকেজ ডিজাইন করতে হয়। সর্বোচ্চ কলরেট ২ টাকা হলেও অপরারেটরগুলো নিজেদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যম্যে ১ টাকা মিনিটের কম রেটে বিভিন্ন প্যাকেজ ডিজাইন করে থাকে।

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি