ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালকের দায়িত্ব নিচ্ছেন সায়মা ওয়াজেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ২৫ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১১:৫৬, ২৫ জানুয়ারি ২০২৪

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদের নিয়োগ সম্পন্ন হয়েছে। সংস্থাটির ১৫৪তম সভায় দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে সর্বসম্মতিক্রমে সায়মা ওয়াজেদের নিয়োগ চূড়ান্ত অনুমোদন করা হয়।

বুধবার জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি তিনি ভারতের নয়াদিল্লিতে অবস্থিত দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক অফিসের দায়িত্বভার গ্রহণ করবেন। 

ডব্লিউএইচওর নির্বাহী বোর্ডের সভায় অনুমোদনের সময় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, প্রথম বাংলাদেশি হিসেবে সায়মা ওয়াজেদের নিয়োগ বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তার নেতৃত্বে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে আগামী দিনগুলোয় স্বাস্থ্য খাত আরও সম্প্রসারিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
নিয়োগদান প্রক্রিয়া শেষ হলে সন্ধ্যায় নির্বাহী বোর্ডের সভায় অংশগ্রহণ করা দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে সায়মা ওয়াজেদের পরিচয় করিয়ে দেওয়ায় উদ্দেশ্যে জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশন এক অভ্যর্থনা অনুষ্ঠান আয়োজন করে।

অনুষ্ঠানে সায়মা ওয়াজেদ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো স্বাস্থ্য সংক্রান্ত চ্যালেঞ্জগুলো মোকাবিলায় পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে বলে আশা ব্যক্ত করেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি