ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামের মুখ্যমন্ত্রীর অভিনন্দন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

চতুর্থবারের মতো নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে আসামের বিধানসভা সচিবালয়ে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান আসামের মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মুখ্যমন্ত্রী শর্মা অভিনন্দনের কথা জানান। 

মুখ্যমন্ত্রী শর্মা এই অঞ্চলের সমৃদ্ধি, উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে বাংলাদেশ ও উত্তর-পূর্ব ভারতকে সম্পৃক্ত করে একটি অর্থনৈতিক করিডোর প্রতিষ্ঠার উপর জোর দেন। তিনি উত্তর-পূর্ব ভারতে জাপানের বিনিয়োগ ও চলমান বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন এবং জাপানের সহযোগিতায় এই অঞ্চলে একটি শিল্প মূল্য শৃঙ্খল (ইন্ডাস্ট্রিয়াল ভ্যালু চেইন) তৈরিতে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের সম্ভাবনা নিয়েও আলোচনা করেন।

দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের কথা তুলে ধরে হাইকমিশনার বলেন, বাংলাদেশ সুপ্রতিবেশীসুলভ ও বন্ধুভাবাপন্ন মনোভাব নিয়ে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নে অবদান রাখতে চায়। তিনি এই রাজ্যগুলোর সাথে বাণিজ্য সম্প্রসারণ, সড়ক, রেল ও নৌপথে সংযোগ বৃদ্ধি এবং জনগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ সুসংহত করার উপর গুরুত্বারোপ করেন।

এছাড়াও ঢাকা-গুয়াহাটি ফ্লাইট পুনরায় চালু করা, সীমান্তবর্তী কয়েকটি সমন্বিত চেক পোষ্ট সচল করা ও উত্তর-পূর্ব ভারতে আসা বাংলাদেশি নাগরিকদের ভিসার মেয়াদ বাড়ানো সহজতর করার জন্য গুয়াহাটিতে বিদেশীদের জন্য একটি আঞ্চলিক নিবন্ধন কার্যালয় খোলার বিষয়ে মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানান বাংলাদেশের হাই কমিশনার। 

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি