ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বন্যা পরবর্তী পুনর্বাসনে কৃষি মন্ত্রণালয়কে সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯, ২৭ জুলাই ২০১৭ | আপডেট: ০৯:১৭, ২৮ জুলাই ২০১৭

চলমান বন্যা পরিস্থিতিতে জেলা কৃষি অফিসের মাধ্যমে স্ব স্ব এলাকার ফসলের ক্ষয়ক্ষতি নিরূপণের সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। একই সাথে এ কমিটির পক্ষ থেকে কৃষকদেরকে বন্যা উত্তর পুনর্বাসন ও ভাসমান বীজতলা তৈরির বিষয়ে উদ্বুদ্ধ করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। খবর  বাসস

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ কমিটির এক বৈঠক থেকে এ সুপারিশ করা হয়। এটি ছিল দশম জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক।

কমিটির সভাপতি মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, আব্দুল মান্নান, মামুনুর রশীদ কিরন, নূরুল ইসলাম ওমর এবং এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭’ সম্পর্কে আলোচনা করা হয় এবং বিলটিতে প্রয়োজনীয় মুদ্রণজনিত ও ভাষাগত ক্রটি সংশোধনের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশে উৎপাদিত দেশীয় ফলের খাদ্যাভাস তৈরিতে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিএডিসি’র চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি