ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ট্রেনে আজ থেকে ঈদযাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯, ৭ আগস্ট ২০১৯

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে গত ২৯ জুলাই থেকে শুরু হওয়া ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ হয়েছে ২ আগস্ট। সে অনুযায়ী আগাম টিকিটে আজ থেকে শুরু হয়েছে ঈদযাত্রা। 

এদিকে, সোমবার (৫ আগস্ট) থেকে শুরু হয়েছে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি। গতকাল মঙ্গলবার বিক্রি হয়েছে ১৫ আগস্টের টিকিট। পর্যায়ক্রমে ৭ ও ৮ আগস্ট বিক্রি হবে ১৬ ও ১৭ আগস্টের ফিরতি টিকিট। 

রেল কর্তৃপক্ষ জানায়, ঈদের আগে ও পরের ১০ দিন পর্যন্ত ট্রেনে ভিআইপিদের জন্য সেলুন সংযোজন করা হবে না। ১১ ও ১৪ আগস্ট ঢাকা-কলকাতা-ঢাকার মধ্যে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে। ঈদে অতিরিক্ত যাত্রী চাহিদা মেটানোর জন্য এক হাজার ৪৩৭টি যাত্রীবাহী কোচ সার্ভিসে যুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। রেলে প্রতিদিন দুই লাখ ৭৭ হাজার মানুষ চলাচল করলেও ঈদের সময় তা বেড়ে হবে প্রায় চার লাখ।

রেল স্টেশন সূত্রে জানা গেছে, আসন স্বল্পতার কারণে যেসব যাত্রী ট্রেনেরে আগাম টিকিট কাটতে পারেনি, তাদের কথা মাথায় রেখে ঈদের দিন থেকে প্রতিটি ট্রেনে ছাড়ার দুই ঘণ্টা আগে ৩০ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে। 

যাত্রীদের সুবিধার্থে আন্তঃনগরসহ চারটি স্পেশাল ট্রেনে দেওয়া হবে স্ট্যান্ডিং টিকিট। বন্যার কারণে যেসকল রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে, সেসব রুট ঈদের আগেই মেরামত করা হবে বলে কমলাপুর রেল স্টেশনের পক্ষ থেকে বলা হয়েছে। এদিকে আগামীকাল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বাস ও লঞ্চ যাত্রা।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি