ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

শিশুদের ওপর বই এর চাপ কমাতে হবে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৩, ২৪ ডিসেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুরা অনেক বেশি বই কাঁধে নিয়ে ঘোরে। এতে তাদের কষ্ট হয়। তাদের ওপর থেকে বই এর চাপ কমাতে হবে। পরীক্ষা নিতে নিতে শেষ করে দেওয়া হচ্ছে বাচ্চাদের।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি মিলনায়তনে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক সভায় এসব কথা বলেন তিনি। সভাশেষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী মনে করেন, শিশুদের নিয়ে যেন বেশি বাড়াবাড়ি না হয়, এ জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নতুন নতুন চিন্তা-ভাবনা করতে বলা হয়েছে। প্রধানমন্ত্রীর মূল কথা হলো, তারা যেন খেলাধুলা করতে পারে। আনন্দে থাকতে পারে। বইয়ের ভার যেন বেশি হয়ে না যায়।

এম এ মান্নান বলেন, পিইসি পরীক্ষা থাকবে কিনা, তা পর্যবেক্ষণে রয়েছে। পিইসি পরীক্ষা নিয়ে বিশেষজ্ঞরাও বিভক্ত। একাংশ ভালো বলছেন তো অন্যরা বলছেন ভালো নয়।

পরিকল্পনামন্ত্রী জানিয়েছেন, সভায় প্রধানমন্ত্রী হাজারীবাগের চামড়া শিল্প নিয়েও কথা বলেছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘হাজারীবাগে যখন সব চামড়ার কারখানা ছিল; তাদের পাশে কিছু লোক ছিল, যারা ট্যানারির মালিক না, তারা হাড়গোড় দিয়ে বাই-প্রোডাক্ট শিল্প বানাতো। এখন চামড়া শিল্প সাভারে গেছে, সেখানেও তো তারা এটা করতে পারে। তাদের জন্য ব্যবস্থা করা উচিত, যদি তারা সেখানে বাই-প্রোডাক্ট শিল্প গড়তে চায়।’

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি