ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বাড়ছে সোনার দাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৩, ১৮ ফেব্রুয়ারি ২০২০

সোনার দাম বাড়ছে। প্রতি গ্রাম সোনায় দাম বাড়ছে ১০০ টাকা। বুধবার থেকে এ দাম কার্যকর হবে। ভরিপ্রতি সোনার দাম বাড়ছে ১ হাজার ১৬৬ টাকা। আর ভরি প্রতি সোনা কিনতে ক্রেতাদের খরচ করতে হবে সাড়ে ৬১ হাজার টাকা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই সিদ্ধান্ত নিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, টাকার বিপরীতে ডলারের দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারে সোনার দাম বেড়ে গেছে। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সর্বশেষ গত ৫ জানুয়ারি সোনার দাম বাড়িয়েছিল বাজুস। এছাড়া গত বছরের জুলাই, আগস্ট, নভেম্বর ও ডিসেম্বরে মোট চার দফায় সোনার দাম বাড়ানো হয়।

বাজুসের ঘোষণা অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হবে ৬১ হাজার ৫২৭ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৯ হাজার ১৯৪ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫৪ হাজার ১৭৯ টাকায় বিক্রি হবে। 

এই ৩ মানের সোনার দামই ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হলো। আর সনাতন পদ্ধতিতে সোনার দাম ৪১ হাজার ৪০৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে আগের দামেই (৯৩৩ টাকা)।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি