ঢাকা, বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

করোনা সংকটে বাংলাদেশের পাশে থাকবে চীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ২২ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:৩৮, ২২ এপ্রিল ২০২০

বাংলাদেশ ও চীনের পতাকা

বাংলাদেশ ও চীনের পতাকা

করোনা সংকট মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের পাশে থাকবে চীনা সরকার। বুধবার (২২ এপ্রিল) চীনের রাজধানী বেইজিং থেকে প্রেরিত এক লিখিত বার্তায় চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি এ কথা জানায়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

লিখিত বার্তায় চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগ জানায়, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণ করোনা ভাইরাস মোকাবেলার সংকটময় দিনগুলোতে চীনের জনগণকে বিভিন্নভাবে সর্বাত্মক সহায়তা প্রদান করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহমর্মিতা ও সংহতি জানিয়ে চীনের রাষ্ট্রপতি শি জিং পিং বরাবর চিঠি প্রেরণ করেছিলেন। চীনের জনগণ সংকটকালীন সময়ে শেখ হাসিনার মহানুভবতাকে সারাজীবন স্মরণ রাখবে।’

লিখিত বার্তায়, রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের, ‘সত্যিকারের বন্ধুত্ব সাহসীকতার সাথে দুর্ভোগ-দুর্দশার পর্বত ও সাগর পাড়ি দেয়’- এই উদ্ধৃতি তুলে ধরে চীনা কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বলা হয়- চীনের সংকটকালে বাংলাদেশ যেভাবে চীনের পাশে দাঁড়িয়েছিল ঠিক একইভাবে চীন সরকার সব ধরনের সহযোগিতা প্রদান করবে এবং বাংলাদেশের পাশে থাকবে।

চীনা কমিউনিস্ট পার্টি একটি রাজনৈতিক দল হিসেবে তাদের পরীক্ষিত বন্ধু আওয়ামী লীগকে বিশেষ গুরুত্বের সাথে বিবেচনা করে। চীন মনে করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃত্বে এই সংকট মোকাবেলার সামর্থ্য বাংলাদেশের রয়েছে।

তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশের জনগণ শেখ হাসিনার নেতৃত্বে অতি দ্রুত সময়ের মধ্যে মহামারী করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সক্ষম হবে।

উল্লেখ্য, চীনা কমিউনিস্ট পার্টি বাংলাদেশ আওয়ামী লীগকে ৫০ হাজার মাস্কও প্রদান করেছে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি