ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

অর্থ লেনদেন করা যাবে টুইটারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ২১ নভেম্বর ২০২১

আপনার টুইটার প্রোফাইল থেকেও এবারে অর্থ লেনদেন করতে পারবেন। যত সময় যাচ্ছে, ডিজিটাল লেনদেনের গুরুত্ব ততই বাড়ছে। এবার এর সঙ্গে যুক্ত হল টুইটারের মতো জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটিও। একটি নতুন ফিচার নিয়ে এসেছে টুইটার। তার সাহায্য়েই আপনার অ্যাকাউন্টে যোগ করতে পারবেন এই ব্যবস্থা।

কীভাবে করবেন? 

তাহলে শুরুতেই জেনে নিন ফিচারটি সম্পর্কে। চলতি বছরের সেপ্টেম্বরেই আইওএস ইউজারদের জন্য চালু হয়েছিলো ‘টিপস’ নামের ফিচারটি। সম্প্রতি টুইটারের তরফে ঘোষণা করা হয়েছে এবার অ্যান্ড্রয়েড ডিভাইসেও মিলবে ‘টিপস’। তবে এখনই ওয়েবে এটি পাওয়া যাবেনা । কেবলমাত্র আইওএস এবং অ্যান্ড্রয়েডে পাওয়া যাবে ফিচারটি।

টুইটার প্রোফাইলে এটি চালু করবেন যেভাবে

প্রথমে আপনার ফোনে টুইটার অ্যাপটি খুলুন। এরপর আপনার প্রোফাইলে যান। এবার ‘এডিট প্রোফাইল’ বাটনে ক্লিক করুন। এরপর টুইটারের ‘জেনারেল টিপিং পলিসি’-তে সম্মতি দিয়ে ফিচারটি অন করে রাখুন। এবার যে থার্ড পার্টি সার্ভিসটি যুক্ত করতে চান সেটিকে জুড়ে দিন।

এবার কেউ আপনাকে আর্থিক সহায়তা করতে চাইলে তিনি টুইটারেও করতে পারবেন। আপনার প্রোফাইলে জুড়ে রাখা টিপস অপশনে ক্লিক করে টাকাতো পাঠানো যাবেই পাশাপাশি বিটকয়েনও নাকি পাঠানো যাবে।

এছাড়াও আরেকটি নতুন আপডেট নিয়ে এসেছে টুইটার। এর ফলে এবার ওয়েবে কোনও টুইট পড়ার সময় আচমকাই সেটি অদৃশ্য হয়ে যাওয়ার ঘটনা আর ঘটবে না। অনেক ব্যবহারকারিই এর আগে অভিযোগ জানিয়েছিলেন এই বিষয়ে। তাদের অভিযোগ ছিল, মাঝে মাঝেই অটো রিফ্রেশ হয়ে যায় টুইটার। ফলে কোনও টুইট পড়ার মাঝখানে হঠাৎই অদৃশ্য হতে যেত। অবশেষে এই আপডেটও নিয়ে এল টুইটার।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/এসবি


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি