ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

অবশেষে বার্সেলোনায় গ্রিজম্যান

 প্রকাশিত: ২৩:২৯ ১২ জুলাই ২০১৯  

চড়া গুঞ্জন ছিল গত মৌসুমেও। কিন্তু শেষ মুহূর্তে চুক্তিটি আর না হওয়ায় গুঞ্জন আলোর মুখ দেখেনি। এবারও সে গুঞ্জন চলছিল মৌসুমের শুরু থেকেই। তবে এবার সে গুঞ্জনকেই সত্যে পরিণত করে বার্সেলোনায় যোগ দিলেন অ্যাতলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা এ্যান্টোইন গ্রিজম্যান। পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিলেন এ ফরাসি।

১২ জুলাই শুক্রবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে এফসি বার্সেলোনা। এক্ষেত্রে গ্রিজম্যানের জন্য ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করা হয়েছে বলে জানানো হয় বিবৃতিতে।

আর তাতেই বর্তমানে বিশ্বের ষষ্ঠ দামী খেলোয়াড় তিনি। নেইমার, এমবাপ্পে, কৌতিনহো, ফেলিক্স ও উসমান দেম্বেলের পরই দামী খেলোয়াড়ের তালিকায় স্থান করে নিয়েছেন গ্রিজম্যান। তবে আনুষ্ঠানিক চুক্তিটি হবে আগামী ৩০ জুলাই। আর বার্সেলোনা তার বাই-আউট ক্লজ ধরেছে ৮০০ মিলিয়ন ইউরো। তবে ঠিক কোনদিন তাকে নিজেদের ক্লাবে উপস্থাপন করা হবে তা জানায়নি কাতালান ক্লাবটি।

এদিকে বার্সেলোনাই যে গ্রিজম্যানের পরবর্তী গন্তব্য, তা বোঝা গিয়েছিল অনেক আগেই। মৌসুমের শুরুতেই তিনি জানিয়ে দিয়েছিলেন অ্যাতলেটিকোতে আর থাকছেন না। তার ইচ্ছার প্রাধান্য দিয়েই অ্যাতলেটিকো তখন রিলিজ ক্লজও কমিয়ে দেয়। ২০০ মিলিয়ন ইউরো থেকে ১২০ মিলিয়নে নামিয়ে আনে ক্লাবটি। এমনকি বার্সেলোনায় যোগ দিতে নিজের বেতন-ভাতাও কমিয়েছেন গ্রিজম্যান। মাসিক সাড়ে তিন মিলিয়ন ইউরো বেতন পেতেন তিনি। বার্সেলোনায় ঠিক কত বেতন পাচ্ছেন তা উল্লেখ না করা হলেও জানা গেছে প্রায় অর্ধেক বেতনেই রাজি হয়েছেন এ ফরোয়ার্ড।

দু`বছর আগে অর্থাৎ ২০১৭ সালে ব্রাজিলিয়ান তারকা নেইমার দল ছাড়ার পর থেকেই তার বিকল্প হিসেবে গ্রিজম্যানকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল বার্সেলোনা। তখন দোদূল্যমান থেকেও শেষ মুহূর্তে অ্যাতলেটিকোর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোয় যোগ দেয়া হয়নি। মূলত গত মৌসুমটা অ্যাতলেটিকোতে ভালো কাটেনি বলেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন ফ্রেঞ্চ তারকা।

এদিকে গত মৌসুমে সব জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত লা লিগার শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনাকে। তাই চলতি মৌসুমে ঘুরে দাঁড়াতে দলকে আরও শক্তিশালী করার দিকে মনোযোগ দিয়েছে কাতালান ক্লাবটি। যার ফলশ্রুতিতে শেষ পর্যন্ত গ্রিজম্যানকে নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

এনএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি