ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

রাজস্থানকে হারিয়ে শীর্ষে মুম্বাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ৭ অক্টোবর ২০২০

আইপিএল ইতিহাসের ৫ বছর পর রাজস্থান রয়্যালসকে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর মধ্য দিয়ে টানা তিন জয়ে রোহিত শর্মার দল ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এলো।

হার দিয়ে আইপিএল শুরু করা মুম্বাই মঙ্গলবার (৬ অক্টোবর) ৫৭ রানে রাজস্থানকে হারিয়ে হ্যাটট্রিক জয় তুলে নেয়। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৯৪ রান তাড়া করতে গিয়ে ১৩৬ রান শেষ হয়ে যায় রাজস্থান রয়্যালসের ইনিংস।

এদিন  সূর্যকুমার যাদবের ব্যাট, জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসনদের নিয়ন্ত্রিত বোলিং সহজ জয় এনে দেয় মুম্বাইকে।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই ক্যাপ্টেন রোহিত। সূর্যকুমার যাদব ৪৭ বলে ১১ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেন। এ ছাড়া রোহিত শর্মা ৩৫, হার্দিক পান্ডিয়ার অপরাজিত ৩০ রানের ফলে মুম্বাইর সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান। রাজস্থানের পক্ষে শ্রেয়াস গোপাল ২ উইকেট নেন।

১৯৪ রান রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে রাজস্থান। মাত্র ১২ রানে তিন উইকেটে তুলে নিয়ে রয়্যালস ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন মুম্বাই বোলাররা। চূড়ান্ত ব্যর্থ স্টিভ স্মিথ ও সঞ্জু স্যামসন। মাত্র ৬ রান করে জাসপ্রীত বুমরাহের শিকার রয়্যালস অধিনায়ক। তারপর খাতা খোলার আগে স্যামসনকে ডাগ-আউটে ফেরান বোল্ট।

এদিন জোস বাটলারের সঙ্গে ওপেন করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই কোনও রান না করেই ডাগ-আউটে বোল্টের শিকার হয়ে ফেরেন জাসওয়াল। 

এরপর মহিপাল লোমরুর ও বাটলার লড়াইয়ের চেষ্টা করেন। কিন্তু মাত্র ১১ রানে চাহারের বলে অনুকূল রায় দুর্দান্ত ক্যাচ নিয়ে লোমরুরকে ডাগ-আউটে ফেরান। এরপর বাটলার একা লড়াই করার চেষ্টা করেন। ৪৪ বলে পাঁচটি ছক্কা ও ৪টি বাউন্ডারির সাহায্যে ৭০ রান করে প্যাটিনসনের বলে বাটলার আউট হলে রাজস্থানের লড়াই থেমে যায়। 

তারপর রাজস্থানের শেষ দিকের ব্যাটসম্যানদের তুলে নেন বুমরাহ। তার দুরন্ত বোলিংয়ের সামনে দেড়শোর আগেই গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস। এদিন ৪ ওভারে মাত্র ২০ খরচ করে চারটি উইকেট নেন বুমরাহ। এছাড়া প্যাটিনসন ও বোল্ট দু’টি করে উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন মুম্বাইর সূর্যকুমার যাদব।

৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে মুম্বাই। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালস আছে দ্বিতীয় স্থানে। অর্থাৎ নিজেদের পরের ম্যাচে দিল্লি জয় পেলে ফের শীর্ষে উঠে যাবে দলটি। ৫ ম্যাচে ৩টিতেই হারা রাজস্থান ৪ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি