ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

তামিমকে টপকে সবার উপরে মোমিনুল 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ৬ ফেব্রুয়ারি ২০২১

সাগরপাড়ে চলমান টেস্টে দুটি রেকর্ড খোয়ালেন তামিম ইকবাল। চলতি সিরিজের আগে টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান ও সেঞ্চুরির রেকর্ড ছিল তামিমের দখলে। কিন্তু ক্যারিবিয়দের বিপক্ষে ভাল করতে পারেননি তিনি। 

ফলে সর্বোচ্চ রানের খেতাব খুয়েছেন মুশফিকের কাছে। এবার মোমিনুলের কাছে হারালেন সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।  এতে করে ১০ সেঞ্চুরি নিয়ে সবার উপরে এখন টাইগার অধিনায়ক। 

ক্যারিবয়িদের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে লিটন দাসকে সাথে নিয়ে সামনে থেকে লড়েছেন এই বাহাতি ব্যাটসম্যান। দিয়েছেন অধিনায়কোচিত ঝলকানো এক ইনিংস উপহার। আগের দিন ১ রানে ২ উইকেটে হারানোর পর আজ মোমিনুলকে সঙ্গ দিতে পারেননি মিস্টার ডিপেন্ডাবল খ্যাত মুশফিকুর রহিম। তার বিদায়ের পর মোমিনুলের অনবদ্য ১১৫ রানের অনবদ্য ইনিংসে বড় লিড পায় বাংলাদেশ। 

১৭২ বল খেলে ৯ বাউন্ডারিতে এ সেঞ্চুরি সাজিয়েছেন তিনি। জহুর আহমেদ স্টেডিয়ামে ১০ টেস্ট খেলে ৭টি সেঞ্চুরি হয়ে গেল মুমিনুলের। পঞ্চম উইকেটে লিটনের সঙ্গে ১৩৩ রানের জুটি গড়েছেন মুমিনুল। মুমিনুল-লিটনে ভর করে ক্যারিবিয়দের ৩৯৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে টাইগাররা।

বাংলাদেশের পক্ষে মুমিনুলই এখন সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরিয়ান। এতদিন ৯ সেঞ্চুরি নিয়ে তামিম সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন তিনি। এ দুজনের পরে রয়েছেন -মুশফিকুর রহীম।  টেস্টে যার সেঞ্চুরির সংখ্যা ৭। পরের স্থানটি মোহাম্মদ আশরাফুলের, ৬টি। ৫ সেঞ্চুরি নিয়ে পাঁচে অবস্থান করছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটিই মুমিনুলের প্রথম সেঞ্চুরি।

এদিকে, ৩৯৫ রানের লক্ষ্যে ব্যাট করছে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সংগ্রহ ১ উইকেটে ৪৪ রান। দলীয় ৩৯ রানের মাথায় ওপেনার জন ক্যাম্পবেলকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। 
এআই/এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি