ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

শীর্ষ পাঁচে কোহলি, তিনে বাবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ১৮ মার্চ ২০২১

ইংল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচে ফিফটি করায় র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বিরাট কোহলির। শীর্ষ পাঁচে উঠে এসেছেন ভারত অধিনায়ক। এই সিরিজের প্রথম ম্যাচে ১ রান করা লোকেশ রাহুল পরের দুই ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি। এতে তিনি নেমে গেছেন চারে, ফলে তিনে উঠেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

বুধবার (১৮ মার্চ) ছেলেদের সাপ্তাহিক র‍্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন সংস্করণেরই হালনাগাদ করা হয়েছে। তাতে দেখা যায় আগের মতোই ৮৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান। আর ৮৩০ পয়েন্টি নিয়ে দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। 

পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৮০১ পয়েন্টে তৃতীয় আর চতুর্থ অবস্থানের ভারতের লোকেশ রাহুল, তার পয়েন্ট ৭৭১। ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে অপরাজিত ৭৩ ও অপরাজিত ৭৭ রান করা বিরাট কোহলি এক ধাপ এগিয়ে ৭৪৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছেন। তিনি টপকে গেছেন দক্ষিণ আফ্রিকার ফন ডার ডাসেনকে। ষষ্ঠ স্থানে থাকা ডাসেনের পয়েন্ট ৭০০।

এদিকে পাঁচ ধাপ এগিয়ে ইংলিশ ব্যাটসম্যান বাটলার আছেন ১৯তম স্থানে। জনি বেয়ারস্টো দুই ধাপ উপরে উঠে আছেন ১৪ নম্বরে। দারুণ ফর্মে থাকা জেসন রয় চার ধাপ এগিয়ে এখন ২৪তম।

এদিকে টি-টোয়েন্টির বোলিং র‍্যাঙ্কিংয়ে ৭৩৬ পয়েন্ট নিয়ে আছেন আফগানিস্তানের রশিদ খান, ৭৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি, তিনে থাকা আফগানিস্তানের মুজিব-উর-রহমানের পয়েন্ট ৭৩০।

চলতি সিরিজের কারণে ইংল্যান্ডের তিন পেসার জফ্রা আর্চার, মার্ক উড ও স্যাম কারানের উন্নতি হয়েছে। ভারতের দুই পেসার শার্দুল ঠাকুর ও ভুবনেশ্বর কুমার উপরে উঠেছেন।

টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ২৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আফগানিস্তানের মোহম্মদ নবী। দ্বিতীয় অবস্থানে বাংলাদেশের সাকিব-আল হাসান, তার পয়েন্ট ২৬৮। আর ২২৬ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েল আছেন তৃতীয় স্থানে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি