ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

মাঠে তর্ক, ২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ২২ মার্চ ২০২১

টি-টোয়েন্টি সিরিজ ২-২ সমতার পর পঞ্চম ম্যাচটি ফাইনালের রূপ পায়। এই অঘোষিত ফাইনাল ম্যাচে (২০ মার্চ) ইংল্যান্ডের জস বাটলারের সঙ্গে তর্কে জড়িয়ে দুই ম্যাচ নিষিদ্ধ হতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ভারতের দেওয়া ২২২ রানের টার্গেটে নেমে ভাল ফর্মে ব্যাট করছিলেন ইংলিশ ওপেনার  বাটলার। তার হাতেই ছিল দলের জয়ের চাবিকাঠি। কিন্তু ৩৪ বলে ৫২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়ে যান তিনি। প্যাভিলিয়নে ফেরার পথে কোহলিকে কিছু বলেন বাটলার। 

তাতেই খেপে যান ভারত অধিনায়ক। স্বভাবসিদ্ধ আগ্রাসী ভঙ্গিতে বাটলারকে জবাব দেওয়া শুরু করেন কোহলি। পরিস্থিতি এমন দাঁড়ায় যে আম্পায়াররা খেলা থামিয়ে হস্তক্ষেপ করতে বাধ্য হন।

এক মাসের মধ্যে এ নিয়ে দুইবার তর্কে জড়ালেন কোহলি। এর আগে টেস্ট সিরিজে ইংলিশ তারকা বেন স্টোকসের সঙ্গে ঝামেলা করেন ভারতীয় অধিনায়ক। সেই সময় শাস্তি এড়ালেও এখন আইসিসি পদক্ষেপ  নিলে দুই ম্যাচ নিষিদ্ধ হতে পারেন কোহলি। তার খাতায় ইতিমধ্যেই দুটি ডি মেরিট পয়েন্ট জমে আছে।

আইসিসির নিয়মানুযায়ী, ২৪ মাসের মধ্যে যদি কোনও খেলোয়াড়ের চার বা তার বেশি ডি-মেরিট পয়েন্ট জমা হয়, তাহলে তা নির্বাসন পয়েন্টে রূপান্তরিত হবে। দুই নির্বাসন পয়েন্টের অর্থ একটি টেস্ট কিংবা দুটি ওয়ান ডে বা টি-টোয়েন্টি ম্যাচে নির্বাসন। 

সেক্ষেত্রে আগামীকাল মঙ্গলবার থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে ক্যাপ্টেনকে ছাড়াই খেলতে হতে পারে টিম ইন্ডিয়ার।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি