ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বাংলাদেশ ২৪৭ রানের টার্গেট দিল শ্রীলঙ্কাকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ২৫ মে ২০২১ | আপডেট: ১৯:০৮, ২৫ মে ২০২১

মুশফিকের ওপর ভর করে বাংলাদেশ দল সংগ্রহ করেছে ২৪৬ রান। ​ইনিংসের ৪৯তম ওভারে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে মুশফিক খেলেছেন ১২৭ বলে ১২৫ রানের ইনিংস। সিরিজে সমতা ফেরাতে শ্রীলঙ্কাকে করতে হবে ২৪৭ রান।

খেলার শুরুতে ব্যাটিংয়ে নামলেও সূচনাটা ভালো ছিল না টাইগারদের। টপ অর্ডারের ব্যর্থতায় ৭৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিকরা। সেখান থেকে দলকে টেনে তুলেছেন গত ম্যাচের সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদই।  

তামিমের শুরুর ওভারটা ছিল বেশ মারকুটে। কয়েকটি বাউন্ডারি ও নো বলের সুবাদে ১৫ রান তুলে ফেলেছিলেন ইকবাল। উদানার চতুর্থ বলে পয়েন্টে ক্যাচও দিয়েছিলেন! ভাগ্য ভালো সেটি নিতে পারেননি লঙ্কান ফিল্ডার।

এরপর তামিম পরবর্তী ওভারেই লেগ বিফোরের ফাঁদে পড়ে যান। প্রথম বলেই চামিরা তাকে ধরাশায়ি করে ফেলে। আম্পায়ার শুরুতে আউট দেননি যদিও। কিন্তু শ্রীলঙ্কা রিভিউ নিলে তাতে বিদায় ঘণ্টা বাজে গত ম্যাচে ভালো শুরু এনে দেওয়া তামিমের (১৩)। চতুর্থ বলে সাকিবও লেগ বিফোরে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় স্বাগতিকরা। সাকিব ফিরেছেন শূন্য রানে।

দলের এই বিপর্যয়ের সময় হাল ধরার চেষ্টা করেন মুশফিকুর রহিম ও লিটন দাস। গত ম্যাচে শূন্যতে ফেরা লিটন এই ম্যাচে কিছুটা রান যোগানের চেষ্টা করেছেন। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি বাজে শটে আউট হওয়ায়। সান্দাকানের বলে এই ওপেনার হাসারাঙ্গাকে ক্যাচ দিয়ে ফিরেছেন ২৫ রানে।

এর পর মাঠে নেমে মোসাদ্দেক ১০ রানে সান্দাকানের ঘূর্ণিতে কট বিহাইন্ড হয়ে ফেরেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান।

টপের বাকিরা ব্যর্থ হলেও এক প্রান্ত আগলে খেলতে থাকেন মুশফিক। তাকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৭ রান তুলে ফেলা জুটিটিই পরে ভালো সংগ্রহের ভিত গড়েছে। গুরুত্বপূর্ণ জুটি ভেঙেছে মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ে। প্যাডেল সুইপ করতে গিয়ে তিনি উইকেটকিপারের গ্লাভসবন্দি হন। মাহমুদউল্লাহ ফেরেন ৪১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৮.১ ওভারে ২৪৬ (তামিম ১৩, লিটন ২৫, সাকিব ০, মুশফিক ১২৫, মোসাদ্দেক ১০, মাহমুদউল্লাহ ৪১, আফিফ ১০, মিরাজ ০, সাইফ ১১, শরিফুল ০, মুস্তাফিজ ০*; উদানা ৯-০-৪৯-২, চামিরা ৯.১-২-৪৪-৩, হাসারাঙ্গা ১০-১-৩৩-১, শানাকা ৭-০-৩৮-০, সান্দাক্যান ১০-০-৫৪-৩, ধনাঞ্জয়া ৩-০-২৩-০)

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি