ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

শাহিন আফ্রিদিই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে: ফিঞ্চ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৯, ১১ নভেম্বর ২০২১ | আপডেট: ১০:৫২, ১১ নভেম্বর ২০২১

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে পাকিস্তানের মুখোমুখি অস্ট্রেলিয়া। এই ম্যাচ নিয়ে অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, পাওয়ার প্লেতে দারুন ফর্মে থাকা পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদিই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে। এ ব্যাপারে নিজ দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের সতর্কও করেছেন তিনি।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার সেমিফাইনাল ম্যাচটি।

টুর্নামেন্টে এখন পর্যন্ত বেশ ভালো দক্ষতা প্রদর্শন করেছে পাকিস্তান। জয় পেয়েছে ৫ ম্যাচের সব কটিতে। অপরদিকে ইংল্যান্ডের কাছে হেরে যাবার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। দলটির অধিনায়ক ফিঞ্চের মতে শাহিনের সঙ্গে নতুন বলের লড়াইয়ের দক্ষতার ওপরই নির্ভর করছে তাদের ফাইনাল খেলার স্বপ্ন।
 
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বুধবার ফিঞ্চ বলেন, ‘টুর্নামেন্টে এখন পর্যন্ত যেটি দেখেছি তাতে মনে হয়েছে পাওয়ার প্লেতে দুই দলের ব্যাটিং-বোলিং ম্যাচের ভাগ্য গড়ে দিবে। অবশ্য মিডল ওভারের গভীরতা এবং ডেথ ওভারের সামর্থ্যও জয়-পরাজয়ের নিয়ামক হতে পারে। তবে পাওয়ার প্লে হচ্ছে ম্যাচ জয়ের আসল চাবিকাঠি। শাহিন সত্যিকার অর্থেই দারুন ফর্মে আছেন। তাই তার বিপক্ষেই যে আমাদের আসল লড়াই, সে বিষয়ে কোন সন্দেহ নেই।’

আসন্ন সেমিফাইনালে পাকিস্তান ফেভারিট হিসেবে খেলবে বলে স্বীকার করেছেন অসি অধিনায়ক। তবে তিনি এটিও বলেছেন, কাগজে-কলমে আলোচনায় না থাকলেও তার দল শিরোপা জয়ের দিকেই তাকিয়ে আছে।
 
অসি অধিনায়ক বলেন, ‘পাকিস্তান অসাধারণ ক্রিকেট খেলছে। পাওয়ার প্লেতে ব্যাটিং ও বোলিংয়ে তাদের পারফরমেন্স সফলতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আপনি যদি বিগত কয়েকটি সিরিজের দিকে তাকান, সেখানে এই ফর্মেটের ক্রিকেটে আমাদের পক্ষে কোন বক্তব্য নেই।’

এদিকে, ইনিংসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে দাঁড়ানোর বড় চ্যালেঞ্জ নিতে হবে অসি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদের হয়েও খুব একটা ভাল করতে পারেননি তিনি। তবে অস্ট্রেলীয় শিবিরে যোগ দেয়ার পর নিজের ফর্ম কিছুটা ফিরে পেয়েছেন ওয়ার্নার। 
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে তিনি দুটি হাফ সেঞ্চুরিও করেছেন। তন্মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ৮৯ রানের ইনিংসটি উল্লেখযোগ্য।

ফিঞ্চ বলেন, ‘ডেভিডের ফর্ম নিয়ে আমি কখনও উদ্বিগ্ন ছিলাম না। আমাদের যুগে তিনি সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন। আপনারা হয়তো আইপিএলে তার দক্ষতা উপভোগ করতে পারেননি। কিন্তু আইপিএলের সঙ্গে এখানকার পারফর্মেন্সের মধ্যে অনেক ব্যবধান। যে কারণে আমি কখনও তাকে নিয়ে চিন্তিত ছিলাম না। তিনি কঠোর অনুশীলন করেছেন, মানষিকভাবে সতেজ এবং সেরা অবস্থানে আছেন।’

ফিট ও ফায়ারিংয়ে তাকে সেরা অবস্থানে দেখে আমার দারুন লাগছে, বলেন ফিঞ্চ। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি