ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চাকরি হারালেন ফিল্ডিং কোচ রায়ান কুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ১৪ নভেম্বর ২০২১

রায়ান কুক

রায়ান কুক

গত দুই বছর ধরেই বাংলাদেশের ফিল্ডিংয়ের অবস্থা ক্রমান্বয়ে নিম্নমুখী। মাঝে মাঝেই আঙুল উঠেছিল দলের ফিল্ডিং-এর দিকে। ফিল্ডিংয়ে অবনতির জন্য খেলোয়াড়দের পাশাপাশি সমালোচনার মুখে পড়েছিলেন দলের ফিল্ডিং কোচ রায়ান কুকও। তবুও নিজের পদ ধরে রেখেছিলেন তিনি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পরই এই প্রোটিয়ার সঙ্গে সম্পর্ক শেষ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

২০১৮ সাল থেকে বাংলাদেশ দলের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছিলেন রায়ান কুক। ২০১৯ বিশ্বকাপে দলের ফিল্ডিংয়ে গলদ ধরা পড়লেও দক্ষিণ আফ্রিকান এই রিক্রুটের সঙ্গে আরও দুই বছরের চুক্তি করে বিসিবি। চুক্তিমতো চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই এই কোচের সঙ্গে সম্পর্ক শেষ হলো বাংলাদেশের।

এদিকে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে ইতোমধ্যেই বাংলাদেশে অবস্থান করছে পাকিস্তান। তবে এই সিরিজে দেশীয় একজনকে দিয়েই কাজ চালাবে বিসিবি। বোর্ডের তরফে বলা হয়েছে, পরে এই পদে উঁচু মানের কোচ আনা হবে। 

বিসিবি জানিয়েছে, 'আমাদের হাতে কিছু নাম আছে। পাশাপাশি আমরা উঁচু মানের ফিল্ডিং কোচই খুঁজছি এবং আশা করছি, মাস খানেকের মধ্যেই পেয়ে যাবো।' শনিবার বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই তথ্য জানান ক্রিকেটের অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

টাইগারদের সাবেক এই অধিনায়ক জানান, কোচিং স্টাফের বাকিরা ছুটি থেকে ফিরে কাজে যোগ দিলেও কুক ফিরছেন না। তার চুক্তির মেয়াদ আর কিছুদিন বাকি থাকলেও তাকে আগেভাগেই বাদ দেয়া হয়েছে। পাকিস্তান সিরিজে তাই দেশীয় কোচ দিয়েই কাজ চালিয়ে নেয়া হবে। 

আকরামের ভাষায়, 'কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় স্থানীয় একজনকে নিচ্ছি। কাকে নিচ্ছি, এটা ১৬ তারিখ চূড়ান্ত করবো। ওর (কুক) মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তি নবায়ণ করছি না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না।'

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি