ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

হাসান নয়, হবু জামাইকেই দুষলেন আফ্রিদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১৩ নভেম্বর ২০২১ | আপডেট: ২০:১৮, ১৩ নভেম্বর ২০২১

শহীদ আফ্রিদি ও শাহিন আফ্রিদি

শহীদ আফ্রিদি ও শাহিন আফ্রিদি

গোটা টুর্নামেন্টে দাপট দেখিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র একটা ওভারই চুরমার করে দেয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন। অজি ইনিংসের ১৯তম ওভারে হাসান আলি, ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলার পর শাহিন আফ্রিদির বলে পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেন সেই ওয়েডই।

ম্যাচের পর সেই ক্যাচ ফেলার জন্য হাসান আলির দিকে ধেয়ে আসে তীব্র কটাক্ষ ও তিরস্কার। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি কিন্তু ক্যাচ ফেলার জন্য হাসান আলির দিকে নয়, ম্যাচ হারার জন্য হবু জামাই শাহিনের খারাপ বোলিংয়ের দিকেই আঙুল তুলছেন। 

পাকিস্তানের সামা টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি বলেন, 'শাহিনের হাতে গতি ছিল এবং সেটাকে ওর বুদ্ধি খাটিয়ে কাজে লাগানো উচিত ছিল। ক্যাচটা (ওয়েডের) ধরা হয়নি মানলাম। তা সত্ত্বেও বলব, ওর মাথা খাটিয়ে অফস্টাম্পে দ্রুত গতির ইয়র্কার দেয়ার প্রচেষ্টা করা উচিত ছিল। ও কিন্তু সাধারণত ওর বোলিংয়ে এমন মার খায় না।'

এই ম্যাচে খারাপ করার জন্য শাহিনকে দুষলেও গোটা টুর্নামেন্টে দুরন্ত পারফর্ম করা বাঁহাতি বোলারের উচ্ছ্বসিত প্রশংসাও করেন আফ্রিদি। সেইসঙ্গে পাকিস্তানি এই তরুণ দ্রুতই ঘুরে দাঁড়াবেন বলেই আশাবাদী সাবেক পাকিস্তান অধিনায়ক। 

সিনিয়র আফ্রিদি বলেন, 'ও গোটা টুর্নামেন্টে দারুণ বল করেছে। একমাত্র ওয়াসিম ভাই (ওয়াসিম আকরাম) এবং কিছুটা মোহাম্মদ আমিরকেই আমি নতুন বলে এমন বোলিং করতে দেখেছি। আশা করছি, এর থেকে শিক্ষা নিয়ে শাহিন ভবিষ্যতের জন্য নিজেকে প্রস্তুত করবে।' 

প্রসঙ্গত, তরুণ বাঁহাতি স্পিডস্টার শাহিন শাহ আফ্রিদির সঙ্গে সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির বড় মেয়ের বিয়েটা বহুদিন আগেই ঠিক হয়ে আছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি