ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এবার ১৫ বলে ফিফটি দেখল আবুধাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৬, ২৮ নভেম্বর ২০২১

ক্রিস গেইল ও ফিল সল্ট

ক্রিস গেইল ও ফিল সল্ট

পরপর দু'ম্যাচে হারের পর চলতি আবু ধাবি টি-টেন লিগে জয়ে ফিরল লিগ টপার টিম আবু ধাবি। টুর্নামেন্টের ২২তম ম্যাচে ক্যাপ্টেন লিয়াম লিভিংস্টোনের অনবদ্য বোলিং এবং সল্ট-গেইল জুটির ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্যে চেন্নাই ব্রেভসকে ৭ উইকেটে পরাজিত করে তারা।

রোববার শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চেন্নাই ব্রেভস। নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১০৭ রান তোলে তারা। আগ্রাসী ব্যাটিংয়ে ৪টি করে চার ও ছক্কার সাহায্যে ৩০ বলে ৫৩ রান করেন মোহাম্মদ শেহজাদ। এছাড়া ভানুকা রাজাপাকশে ১৪, দাসুন শানাকা ১১ ও রবি বোপারা ১৫ রান করেন।

লিভিংস্টোন ২ ওভারে ১৭ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। আর ১টি করে উইকেট নেন জেমি ওভার্টন, নবীন উল হক ও ড্যানি ব্রিগস।

জবাবে ব্যাট করতে নেমে ৭ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১১১ রান তুলে ম্যাচ জিতে যায় টিম আবু ধাবি। ফিল সল্ট ৪টি চার ও ৭টি ছক্কার সাহায্যে মাত্র ২০ বলে ৬৩ রান করে আউট হন। বিধ্বংসী এই ইনিংস খেলার পথে মাত্র ১৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সল্ট। টুর্নামেন্টের চলতি মৌসুমে এটাই দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

এর আগে শনিবার এই সল্টদের বিপক্ষেই ১৬ বলে ফিফটি হাঁকিয়ে রেকর্ড গড়েন তাঁরই স্বদেশী মঈন আলী। সেইসঙ্গে ৩টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন ইংলিশ এই বাঁহাতি ব্যাটার। 

যাইহোক, সল্টের নতুন রেকর্ড গড়ার দিনে কম যাননি দ্য ইউনিভার্সাল বস গেইলও। অপরাজিত থাকেন ১৬ বলে ৩০ রান করে। ২টি করে চার ও ছক্কা হাঁকান তিনি। ১৬ রানে ২টি উইকেট নিয়েছেন মার্ক দেয়াল। 

তবে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সল্টই। আর এই জয়ের সুবাদে ৮ ম্যাচে ৬টি জয়সহ ১২ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করল টিম আবু ধাবি। অন্যদিকে, ৮ ম্যাচের সবক'টিতে পরাজিত হল চেন্নাই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি