ঢাকা, রবিবার   ১৬ জানুয়ারি ২০২২, || মাঘ ২ ১৪২৮

ভারতে রাজসিক জয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০, ৭ ডিসেম্বর ২০২১

ভারতের মাটিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

ভারতের মাটিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

ত্রিদলীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে কোনোরকম পাত্তা না দিয়ে ১৮১ রানের বড় জয় তুলে নিয়েছে টাইগার যুবারা। একইসঙ্গে রাজসিক এই জয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

কলকাতার ইডেন গার্ডেন্সে বৃষ্টি বিঘ্নিত ৪২ ওভারের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২৩৪ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে দুর্দান্ত ইনিংস খেলেন আইচ মোল্লা।

৯১ বলের মোকাবেলায় ৯৩ রান করেন তিনি। হাঁকান দশটি চারের সঙ্গে দুটি ছক্কা। এছাড়া মোহাম্মদ আশিকুর জামান ৫৮ বলে ৫০ ও প্রান্তিক নওরোজ নাবিল ২৫ বলে ২৮ রান করেন। ভারতের পক্ষে ধানুশ গৌদা ৩টি উইকেট শিকার করেন।

পরে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারায় ভারত। পরবর্তী ৫ রানের মধ্যে টাইগার যুবারা তুলে নেয় আরও দুটি উইকেট। জুনিয়র টাইগারদের অগ্নিঝরা বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিক দল।

শেষপর্যন্ত ২১.৩ ওভারে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের ইনিংস। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পান মাত্র দুজন। সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারন ও ১১ রান করেন কুশল তাম্বে।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান নয়ন ৪টি এবং এস এম মেহরব হোসেন ও আশিকুর জামান ২টি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি