ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

আবারো আইপিএলে ডাক পেলেন সালমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪২, ৬ মে ২০২২ | আপডেট: ১৯:৪৩, ৬ মে ২০২২

আইপিএল কাপ হাতে সালমা খাতুন

আইপিএল কাপ হাতে সালমা খাতুন

নারী ক্রিকেটেও ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে ফ্র্যাঞ্চাইজভিত্তিক টি-টোয়েন্টি লিগ। বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে চলছে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ ফেয়ারব্রেক। দুবাইয়ে অনুষ্ঠিত এই লিগে খেলছেন বাংলাদেশের দুই ক্রিকেটার জাহানারা আলম ও রুমানা আহমেদ। 

এবার নারী আইপিএল খ্যাত ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে ডাক পেলেন আরেক টাইগ্রেস সালমা খাতুন।

চলতি মাসেই ভারতে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের আয়োজনে এ টুর্নামেন্টকে বলা হয় প্রমীলা আইপিএল। আগামী ২৩ মে থেকে শুরু হবে টুর্নামেন্টটি।

টুর্নামেন্টটির গত আসরেও খেলেছিলেন সালমা। সেবার তার সঙ্গে ছিলেন জাহানার আলমও। তবে এবার বাংলাদেশ থেকে সালমা একাই ডাক পেয়েছেন। 

নারী আইপিএলের জন্য ইতোমধ্যেই বিসিবি থেকে ছাড়পত্রও পেয়েছেন সালমা খাতুন। আগের আসরের দল ট্রেইলব্লেজার্সের হয়েই এবারও খেলবেন এই সিনিয়র ক্রিকেটার।

অভিজ্ঞ এ স্পিনিং অলরাউন্ডার সালমা বলেন, ‘আমি এবারও নারী আইপিএল থেকে ডাক পেয়েছি। শুনেছি, বিসিবি থেকে ছাড়পত্রও দিয়েছে। শুনেছি, এবার বাংলাদেশ থেকে আমি একাই ডাক পেয়েছি। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব। দল এখনো নিশ্চিত না, তবে আগের টিমেই হওয়ার সম্ভাবনা বেশি।’

অবশ্য ঈদের ছুটি কাটিয়ে এখনও খুলনা থেকে ঢাকায় ফেরেননি সালমা খাতুন। 

এদিকে, ২৩ মে শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ২৮ মে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ভারতের পুনে এমসিএ স্টেডিয়ামে। এবারে ছোট পরিসরে হলেও আগামী মৌসুম থেকেই বড় আকারে নারী আইপিএল করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিগ ব্যাশের মতোই পূর্ণাঙ্গ টুর্নামেন্ট হবে বলেই জানিয়েছে বিসিসিআই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি