ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মেসির জোড়া গোলে পিএসজির বড় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ১৫ মে ২০২২

টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পেল পিএসজি। লিওনেল মেসির দুই গোলের সঙ্গে ডি মারিয়া ও কিলিয়ান এমবাপের একটি করে গোলে মোঁপেলিয়েকে উড়িয়ে জয়ের পথে ফিরল মাওরিসিও পচেত্তিনোর দল।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠের ম্যাচটি ৪-০ গোলে জিতে পিএসজি। নিষেধাজ্ঞায় দলে ছিলেন না আক্রমণভাগের আরেক তারকা নেইমার।

পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারত পিএসজি। মেসির শট ঠেকিয়ে দেন মোঁপেলিয়ের গোলরক্ষক। পরের মিনিটে সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে আর আটকে রাখতে পারেননি তিনি। এমবাপেকে ডি-বক্সে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন মেসি। ফিরতি পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে জালে পাঠান আর্জেন্টাইন তারকা।

২০তম মিনিটে ব্যবধান বাড়ান মেসি। বাঁ দিক থেকে এমবাপের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

এ নিয়ে লিগ ওয়ানে ২৫ ম্যাচে মেসির গোল হলো ৬টি। আর প্রথমবার এক ম্যাচে করলেন দুটি গোল।

পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন আরেক আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। ডি-বক্সে এমবাপের ক্রস হেডে ক্লিয়ার করতে ব্যর্থ হন মোঁপেলিয়ের এক ডিফেন্ডার। ভলিতে ঠিকানা খুঁজে নেন সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

৩৪তম মিনিটে গোল পেতে পারতেন এমবাপে। ফরাসি ফরোয়ার্ডের শট লাগে ক্রসবারে। ফলে প্রথমার্ধে ব্যবধান আর বাড়েনি পিএসজির।

তবে বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়িয়ে নেন এমবাপে। ৬০তম পেনাল্টি থেকে গোলটি করেন বিশ্বকাপ জয়ী তারকা। ডি-বক্সে তিনি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বাকি সময়ে কোন দলই আর গোলের দেখা পায়নি। 

এই জয়ে ৩৭ ম্যাচ থেকে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে মোনাকো দুইয়ে ও মার্সেই আছে তিনে। এরপরই ৬৫ পয়েন্ট নিয়ে আছে রেন।

২২ মে মেতসের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে পিএসজি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি