ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মঈন-বেয়ারস্টোর বিস্ফোরক ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৪, ২৮ জুলাই ২০২২

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৪১ রানে হারিয়েছে ইংল্যান্ড। মাত্র ১৬ বলে মঈন আলির  ঝড়ো ফিফটি আর জনি বেয়ারস্টোর ৯০ রানের বিধ্বংসী ইনিংসে রেকর্ড করে জিতল ইংলিশরা।

ব্রিস্টলে বুধবার রাতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রান করে ইংল্যান্ড। ২৩৫ রান তাড়া করতে নেমে ৪১ রানে হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। তাতে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে ঘরের মাঠে এটাই হলো ইংল্যান্ডের সর্বাধিক রান। সবমিলিয়ে এই ফরম্যাটে ইংলিশদের দ্বিতীয় সর্বাধিক দলীয় সংগ্রহের রেকর্ডও হলো এদিন।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২৩৪ রান করে ইংল্যান্ড। মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেন জনি বেয়ারস্টো। শেষদিকে ১৮ বলে ৫২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন মইন আলী। 

এর মাঝেই ইতিহাস গড়ে ফেলেছিলেন মঈন আলি। ১৬ বলে ৫০ ছুঁয়ে ইংল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন ইংলিশ এই অলরাউন্ডার। তার স্ট্রাইকরেট ছিল ২৮৮.৮৯!

মঈন যখন আউট হন ততক্ষণে ইংল্যান্ডের স্কোর ১৭.৫ ওভারে ২১৮ রান। এখান থেকেই এগিয়ে নিয়ে যান জনি বেয়ারস্টো। ৫৩ বলে ৩ চার আর ৮ ছক্কায় ৯০ রানের ইনিংস খেলেন তিনি। 

এছাড়া ডেভিড মালান ২৩ বলে এক চার আর ৪টি ছক্কায় করেন ৪৩ রান।

লুঙ্গি এনগিদি ৩৯ রানে নেন ৫ উইকেট।

২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ১৯৩ রান করে সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন ট্রিস্টান স্টাবস। এছাড়া রেজা হেনড্রিকস ৫৭ আর ফেলুওয়ের ব্যাট থেকে আসে ২২ রান।

৮ উইকেটে ১৯৩ রানের বেশি যেতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের রিচার্ড গ্লিসেন ৪ ওভারে ৫০ রান খরচায় নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার রিস টপলে ও আদিল রশিদের।

ম্যাচ সেরা হয়েছেন মইন আলী।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি