ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

ঘরের মাঠে সিরিজ বাঁচাতে বদ্ধপরিকর টাইগাররা

আকাশ উজ্জামান

প্রকাশিত : ০৯:০২, ৬ মার্চ ২০২৪

ফাইল ছবি

ফাইল ছবি

ঘরের মাঠে টি টোয়েন্টি সিরিজ কি বাঁচাতে পারবে বাংলাদেশ? নাকি আবারও খুব কাছে এসেও পেতে হবে হারের তিক্ত স্বাদ! টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ্বকাপের আগে এমন ভুল করতে চায় না টাইগাররা। জয়ের ধারায় ফিরতে এই ম্যাচের স্কোয়াডে আসতে পারে পরিবর্তন। অন্যদিকে, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় উদযাপন করতে মুখিয়ে আছে শ্রীলঙ্কা। 

সিলেটে দু'দলের লড়াই দেখতে অপেক্ষা করতে হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 

টাইগার ভক্তদের মনে দাগ কাটার মতো একটি ম্যাচই হয়েছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ২০৭ রানের জবাবে জাকির-মাহামুদুল্লার দানবীয় ব্যাটিংয়েও হারতে হয়েছে ৩ রানে।

তবে এই ম্যাচে তেমনটা হতে দিতে চাইবে না হাথুরুসিংহের শিষ্যরা। হারলে ঘরের মাঠে সিরিজটাই যে হাতছাড়া হয়ে যাবে শান্তর দলের।

ওপেনিং এত পরীক্ষা নিরীক্ষা চালানোর পরেও সুফল নেই বাংলাদেশের। তবে এই ম্যাচে সেরাটা দিতে বদ্ধপরিকর লিটন-সৌম্যরা।

মিডিল অর্ডারে বিপিএল থেকেই রানে নেই শান্ত। প্রথম ম্যাচে সেট হয়েও খেলতে পারেনি কার্যকর ইনিংস। তবে মাহামুদল্লাহ ও জাকের আলী দুর্দান্ত ফর্মে থাকায় লোয়ার অর্ডারে চিন্তাহীন টাইগার শিবির।

সেরাটা দিতে প্রস্তুত বোলিং ডিপার্টমেন্টেও।

এদিকে প্রথম ম্যাচ জিতে অনেকটাই নির্ভার শ্রীলঙ্কা। এই ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে হাসারাঙ্গা ফেরায় আত্মবিশ্বাস বেড়েছে দ্বিগুন। তাইতো শেষ ম্যাচের অপেক্ষায় না থেকে এ দিনই সিরিজ নিশ্চিত করতে চায় লঙ্কানরা।

শ্রীলংকার বিপক্ষে এখন পর্যন্ত ১৪ বারের মোকাবেলায় ১০টিতে হেরেছেবাংলাদেশ, জিতেছে  ও ৪টিতে।

বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদি হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, জাকির আলি অনিক। 

শ্রীলঙ্কা দল
হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক, শেষ টি-টোয়েন্টি), চারিথ আসালঙ্কা (অধিনায়ক, প্রথম দুই টি-টোয়েন্টি), কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহেশ থিকশানা, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকবেলা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা, মাথিশা পাতিরানা, আকিলা ধনাঞ্জয়া, বিনুরা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, আবিস্কা ফার্নান্দো, জেফরি ভান্ডারসে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি