ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

তাইজুলের প্রথম বলে বোল্ড স্মিথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮, ৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৮:০৩, ৫ সেপ্টেম্বর ২০১৭

চট্টগ্রাম টেস্টে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে। সফরকারী দলটি হারিয়ে ফেলে ওপেনার ম্যাট রেনশর উইকেট। বাংলাদেশি তরুণ পেসার মুস্তাফিজুর দুর্দান্ত এক ডেলেভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে দলীয় পাঁচ রানের মাথায় মুস্তাফিজের শিকার হন রেনশ।তবে এরপর অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ব্যাটে ইনিংস গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিল অস্ট্রেলিয়া। অনেকটা সফলও ছিলেন এ দুজন। তবে স্মিথকে আউট করে ব্রেক থ্রু এন দেওয়ার পাশাপাশি বাংলাদেশকে ম্যাচে ফেরান তাইজুল ইসলাম। স্মিথ ৫৮ রান করে আউট হন। এ প্রতিবেদন লেখার সময় অস্ট্রেলিয়ার সংগ্রহ ১১১/২। ওয়ার্নার ৪২ রানে ব্যাট করছেন। সঙ্গী পিটার হ্যান্ডসকম্ব ৫ রানে। এর আগে বাংলাদেশ দলের ইনিংস শেষ হয় ৩০৫ রানে। দ্বিতীয় দিনে মাত্র ৫২ রান যোগ করেই শেষ হয় টাইগারদের ইনিংস।

এর আগে ৪ রান করে রেনশ ফিরে যাওয়ার সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৫/১। ডেভিড ওয়ার্নারের সঙ্গে ক্রিজে যোগ দেন অধিনায়ক স্টিভেন স্মিথ। স্মিথ আউট হন দলের রান যখন শতক থেকে দুই রান দূরে।

এ রিপোর্ট লেখার সময় অষ্ট্রেলিয়ার স্কোর ১৫, এক উইকেটের বিনিময়ে। ওয়ার্নার ব্যাট করছেন ২ রানে, আর স্মিথ ৮ রানে। এর আগে বাংলাদেশ দলের ইনিংস শেষ হয় ৩০৫ রানে। দ্বিতীয় দিনে মাত্র ৫২ রান যোগ করেই শেষ হয় টাইগারদের ইনিংস।

দ্বিতীয় দিনে যোগ ৫২ রান
 
দ্বিতীয় দিন ৫২ রান যোগ করতে শেষ ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। আগের দিন পাঁচ উইকেট নেওয়া ন্যাথান লায়ন এদিন নিয়েছেন আরও দুটি। সব মিলিয়ে ৯৪ রানে ৭ উইকেট। টেস্টে এটা তার দ্বিতীয় সেরা বোলিং। 
 
উইকেট থেকে মঙ্গলবার শুরু থেকেই সহায়তা পাচ্ছেন স্পিনাররা। বাউন্সও অসমান দেখা গেছে এদিন। 
 
দিনের শুরুতে মুশফিকুর রহিমকে হারানোর পর দলকে ৩০৫ পর্যন্ত নিয়ে যেতে অবদান রেখেছেন নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর
 
বাংলাদেশ ১ম ইনিংস: ১১৩.২ ওভারে ৩০৫ (তামিম ৯, সৌম্য ৩৩, ইমরুল ৪, মুমিনুল ৩১, সাকিব ২৪, মুশফিক ৬৮, সাব্বির ৬৬, নাসির ৪৫, মিরাজ ১১, তাইজুল ৯, মুস্তাফিজ ০*; কামিন্স ০/৪৬, লায়ন ৭/৯৪, ও’কিফ ০/৭৯, অ্যাগার ২/৫২, ম্যাক্সওয়েল ০/১৩, কার্টরাইট ০/১৬)

বাংলাদেশকে ৩০৫ রানে থামালেন লায়ন
 
৭ উইকেট নিয়ে বাংলাদেশকে ৩০৫ রানে থামিয়েছেন ন্যাথান লায়ন। আগের ওভারে গ্লেন ম্যাক্সওয়েলকে ছক্কা হাঁকানো তাইজুল ইসলাম ফিরেছেন তার পুনরাবৃত্তির চেষ্টায়। লায়নের বলে এগিয়ে এসে চড়াও হতে গিয়ে স্লিপে স্টিভেন স্মিথের হাতে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটসম্যান।   
 
সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি