ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

রাশিয়া বিশ্বকাপের টিকিট পেল স্পেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬, ৭ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:৫৯, ৮ অক্টোবর ২০১৭

এক ম্যাচ হাতে রেখেই সরাসরি রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। শুক্রবার ঘরের মাঠে আলবেনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ২০১০ সালের শিরোপাজয়ীরা। নিজেদের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্পেন। ম্যাচের ১৬ মিনিটে রিয়াল মাদ্রিক তারকা ইসকোর পাসে গোল করে দলকে এগিয়ে দেন রদ্রিগো। ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান দিগুণ করেন ইসকো। তিন মিনিট পর গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন থিয়াগো আলকান্তারা।

এদিকে ঘরের মাঠে মেসিডোনিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপের রানার্সআপ হিসেবে প্লে-অফ খেলে বিশ্বকাপে ওঠার সম্ভাবনা টিকিয়ে রেখেছে চারবারের চ্যাম্পিয়ন ইতালি। ম্যাচের ৪০ মিনিটে জর্জো কিয়েল্লিনির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। তবে ম্যাচের ৭৭ মিনিটে সমতায় ফেরে মেসিডোনিয়া। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে ইতালি।

আর দিনের প্রথম ম্যাচে জর্জিয়ার মাঠে ১-০ গোলে জিতেছে ওয়েলস। আর মলডোভাকে ২-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে রিপাবলিক অব আয়ারল্যান্ডও।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল যাবে রাশিয়া বিশ্বকাপে।

সূত্র : লাইভ স্কোর

এমআর/এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি