ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বর্ষসেরা কোচ জিদান, সেরা গোলরক্ষক বুফন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬, ২৪ অক্টোবর ২০১৭

লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ, স্প্যানিশ সুপার কাপ সবই জিতেছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তাই এ বছরের ফিফা বর্ষসেরা কোচের পুরস্কারটা জিনেদিন জিদানের হাতেই উঠেছে।

বর্ষসেরা কোচ হওয়ার পথে জিদান হারিয়েছেন চেলসি কোচ আন্তোনিও কন্তে এবং জুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে। গত বছরও সেরা তিনে ছিলেন জিদান। হয়েছিলেন দ্বিতীয়। প্রথম হয়েছিলেন লেস্টার সিটি কোচ ক্লদিও রানিয়েরি। এবার সেই রানিয়েরির হাত থেকেই পুরস্কার নিলেন জিদান।

ফুটবলার হিসেবেও ফিফা বর্ষসেরার পুরস্কার জেতেন জিনেদিন জিদান। একবার, দু’বার নয় তিনবার। ১৯৯৮, ২০০০ এবং ২০০৩ সালে। এবার কোচ হিসেবেও হলেন বর্ষসেরা।

এদিকে ফিফা বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন ইতালি ও জুভেন্টাসের বর্ষীয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। গতরাতে লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে আয়োজিত ফিফা দ্য বেস্ট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড নাইটে রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস এবং বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ারকে পরাজিত করে সেরা গোলরক্ষকের পুরস্কার জিতলেন বুফন।

জমকালো অনুষ্ঠানে আলোকোজ্জ্বল মঞ্চে বুফন পুরস্কার নিলেন ম্যানইউর সাবেক গোলরক্ষক পিটার স্মেইচেলের হাত থেকে। পুরস্কার জিতে আবেগাপ্লুত বুফন বলেন, ‘আমার ক্যারিয়ারে এটা অন্যতম সেরা একটি স্বীকৃতি। আমি এটা নিয়ে গর্বিত। তবে আমি চাই আমার ক্লাব, কোচ এবং সতীর্থদের ধন্যবাদ জানাতে। তাদের কারণেই এই পুরস্কার জিতলাম।’

সূত্র : গোলডটকম

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি