ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মেসি-রোনালদোকে হারিয়ে ফুট সকার জিতলেন ক্যাসিয়াস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ৯ নভেম্বর ২০১৭

বর্তমান সময়ের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে ২০১৭ সালের গোল্ডেন ফুট সকার অ্যাওয়ার্ড জিতেছেন স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। প্রতিবছর ২৮ বছরের বেশি বয়সী ফুটবলারদের মধ্যে একজনকে দেওয়া হয় এ পুরস্কার। তবে এখানে এক বছরের পারফরম্যান্সের হিসাব না করে পুরো ক্যারিয়ারের সাফল্য বিবেচনা করা হয়।

এবার এ পুরস্কারের দৌড়ে ছিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, ব্রাজিলের থিয়াগো সিলভা ও জার্মানির ম্যানুয়েল নয়্যার। গণমাধ্যমকর্মী ও ফুটবল সমর্থকরা এ পুরস্কারের জন্য ভোট দিয়ে থাকেন। তাদের ভোটেই সবাইকে পেছনে ফেলেন ৩৬ বছর বয়সী ক্যাসিয়াস। ২০০০ সালে স্পেন জাতীয় দলে অভিষেক হয় ক্যাসিয়াসের। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো অধিনায়ক ক্যাসিয়াসের। ২০০৮ ও ২০১২ সালের ইউরো জয়েও গোলপোস্টের পাহারায় ছিলেন ক্যাসিয়াস।

১৯৯৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ক্যারিয়ারের বেশিরভাগ সময়েই কাটিয়েছেন রিয়াল মাদ্রিদে। ক্যাসিয়াস থাকাকালীন রিয়াল ৫ বার লা লিগা ও তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলো। রিয়াল ছেড়ে গেল দু`বছর পর্তুগিজ ক্লাব পোর্তো`র হয়ে খেলছেন ক্যাসিয়াস।

উল্লেখ্য, স্পেনের হয়ে ২০১৪ সালে এই পুরস্কার পান আন্দ্রেস ইনিয়েস্তা। দ্বিতীয় স্প্যানিশ ফুটবলার হিসেবে এবার পুরস্কারটা জিতলেন ক্যাসিয়াস। বুফনের পর দ্বিতীয় গোলরক্ষক হিসেবে এই সম্মাননা পেলেন তিনি।

সূত্র : গোলডটকম

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি