ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

টাইগারদের অস্ট্রেলিয়া সফর অনিশ্চিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১, ২৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:০৫, ২৬ জানুয়ারি ২০১৮

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু পৃষ্ঠপোষক না পাওয়ার অজুহাতে সে সফর বাতিল করতে চাইছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। আর এতে দেশটিতে বাংলাদেশের সফর অনিশ্চিত হয়ে পড়ল।

এ সফরে দুইটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলার কথা আছে দুই দলের। তবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে, পৃষ্ঠপোষক না থাকায় দ্বিপক্ষীয় এ সিরিজ বাতিল করতে চায় তারা। পাশাপাশি সফর বাতিলের ক্ষতিপূরণ দিতেও রাজি অস্ট্রেলিয়া। আর এ থেকে বোঝা যায় যে, সফর বাতিলের এক রকম পাকা সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার সাংবাদিকদের এসব বিষয় নিশ্চিত করেন বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন। তবে সিরিজের ব্যাপারে এখনও আশাবাদী তিনি। আইসিসি’র আগামী সভায় দুই বোর্ডের মধ্যে এ বিষয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

সুজন বলেন, ‘সিরিজ এখনও বাতিল হয়নি। আমরা আলোচনা করছি। আগামী মার্চ-এপ্রিলে আইসিসি’র সভা আছে। সেখানে অস্ট্রেলিয়ার সাথে আলোচনা করব’।

তবে বাংলাদেশের সাথে সিরিজ খেলা নিয়ে অস্ট্রেলিয়ার এ ‘নাটক’ নতুন নয়। এর আগে ২০১৫ সালে নিরাপত্তার ‘অজুহাতে’ বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। তারপর অনেক জল ঘোলা করে গত বছর দুই টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল দেশটি। একই ইস্যুতে বাংলাদেশে অনুষ্ঠিত অনুর্ধ-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ থেকে নিজেদের সরিয়ে রাখে অস্ট্রেলিয়া।  

 

এস এইচ এস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি