ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে মিঠুন-মিরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ২৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১২:০৭, ২৭ জানুয়ারি ২০১৮

টেস্ট খেলুড়ে কোনো দেশের বিরুদ্ধে ত্রিদেশীয় কিংবা চার জাতির সিরিজ জয়ের আক্ষেপ বয়ে বেড়াতে হচ্ছে বাংলাদেশকে। সেই আক্ষেপ ঘোঁচানোর লক্ষ্য নিয়ে আজ শ্রীলংকার বিরুদ্ধে মাঠে নামছে টাইগাররা। শুরুতেই টস হেরে ফিল্ডিংয়ে নামতে হয়েছে মাশরাফি বাহিনীকে।
ত্রিদেশীয় সিরিজের প্রথম তিনটি ম্যাচে দাপুটে জয় দিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ।
ফাইনালের একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দলে এসেছেন মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফুদ্দিন।
২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে দুটি ম্যাচের পর এই প্রথম ওয়ানডে খেলবেন মিঠুন। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে তৃতীয় ওয়ানডে শেষবার এই সংস্করণে খেলেছিলেন মিরাজ। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে খেলেছিলেন সাইফ।
 
প্রাথমিক পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়েছেন ওপেনার এনামুল হক, অলরাউন্ডার নাসির হোসেন ও আবুল হাসান। ওপেনিংয়ে এনামুল ও মিডল অর্ডারে নাসির প্রত্যাশা পূরণ করতে পারেননি। শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে জায়গা ধরে রাখার মতো কিছু করতে পারেননি হাসান।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।
শ্রীলঙ্কা দলে মদুশঙ্কা
 
ফাইনালের শ্রীলঙ্কা দলে এসেছে একটি পরিবর্তন। চায়নাম্যান লাকশান সান্দাকান বাদ পড়েছেন। তার জায়গায় অভিষেক হচ্ছে পেসার শিহান মদুশঙ্কার। আগের ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দেওয়া শ্রীলঙ্কা খেলছে চার পেসার নিয়ে।
শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলকা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা দনঞ্জয়া, শিহান মদুশঙ্কা, দুশমন্থ চামিরা, সুরঙ্গা লাকমল।
সূত্র : ক্রিকইনফো।
/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি