ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইংল্যান্ডের বিরুদ্ধে যুবাদের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ২৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২৪, ২৮ জানুয়ারি ২০১৮

মাশরাফিরা না পারলেও যুবারা জয় পেয়েছে। যুব বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছে অনূর্ধ্ব-১৯ দল। আজ নিউজিল্যান্ডের কুইন্সটাউনে পঞ্চম স্থান নির্ধারণী প্লে অফে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম স্থান নির্ধারণী প্লে অফে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে যুবারা।
প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশরা করে ২১৬ রান। এই স্কোর বাংলাদেশ পেরিয়ে (২২০ /৫) যায় ১৫ বল হাতে রেখেই। গ্রুপ পর্বে এই ইংল্যান্ডের বিপক্ষেই হেরেছিল বাংলাদেশ।
পিনাক ঘোষ ও সাইফ হাসানের ওপেনিং জুটিতে আসে ২৮ রান। তবে ২৮ রানেই পিনাক ঘোষ ফিরে গেলে সাইফ আমিনুল ইসলাম বিপ্লব ও তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহ টেনে নিয়ে যান ৮২ পর্যন্ত।
আমিনুল বিদায় নেন ২০ রানে, তৌহিদ ১০ রানে। কিন্তু একপ্রান্তে অধিনায়ক সাইফ ছিলেন অবিচল। দলের অন্যতম সেরা খেলোয়াড় আফিফ এরপর সাইফের সঙ্গে জুটি বাঁধেন। এই দুজনের ৬৬ রানের জুটি জয়ের স্বপ্ন দেখায় বাংলাদেশকে। সাইফ ৮৯ বলে ৪টি বাউন্ডারিতে করেন ৫৯ রান। আফিফ ৮৬ বলে ৭১ রান করে আউট হন জয়ের খুব কাছাকাছি এসে। আফিফের ইনিংসটিতে ছিল ৭টি চার ও একটি ছক্কা। সাইফের পর আফিফের সঙ্গে জুটি হয় মোহাম্মদ রাকিবের।
আফিফ-রাকিবের ৬১ রানের জুটি জয়ের খুব কাছে নিয়ে আসে বাংলাদেশকে। দলীয় ২০৯ রানের মাথায় আফিফ উডসের বলে বোল্ড হন। তবে রাকিব ২৮ (৪২ বলে) রান করে দলকে নিরাপদে জয়ের বন্দরে পৌঁছে দেন।
এর আগে, বাংলাদেশের বোলিং-পারফরম্যান্স ছিল দারুণ। টসে জিতে বোলিং নিয়ে ইনিংসের প্রথম ২৫ ওভারে ইংলিশদের আধিপত্যের মুখে পড়লেও শেষ ২২ ওভারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা নিজেদের সামলে নিয়ে ইংল্যান্ডের সংগ্রহটা প্রত্যাশামাফিক হতে দেননি।
বাংলাদেশের পেসার হাসান মাহমুদ নিয়েছেন ৩ উইকেট।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি