ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মাশরাফিকে টি-টুয়েন্টিতে ফেরাতে চায় বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ২৮ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি এক অনবদ্য সাফল্যের নাম। একজন লড়াকু সৈনিকের মতো মাটি কামড়ে শেষ পর্যন্ত মাঠে থেকে লড়াই করে যাচ্ছেন। শুরু থেকেই পারফরমেন্স দিয়েই দলে টিকে আছেন। ক্যারিয়ারে ইনজুরির সঙ্গে লড়াই করেই টিকে থাকতে হয়েছে তাকে। কতবার যে ছুরি-কাচি চালাতে হয়েছে তার দেহে তার হিসেব নেই। সেটা ক্রিকেটের প্রয়োজনে। এতকিছুও দমাতে পারেননি মাশরাফিকে। তিনি যে নেতা। নেতা কখনও হারতে জানেন না। ধারাবাহিক সাফল্যের পাশাপাশি পুরো দলকে এক সুঁতোয় বেঁধে রেখেছেন। নড়াইল এক্সপ্রেসের নেতৃত্ব নিয়ে কারো কোনো প্রশ্ন নেই।
ক্রিকেটের প্রতি দেশের প্রতি ভালোবাসাই মাশরাফিকে এতোদূর নিয়ে এসেছে। পায়ে প্রচন্ড ব্যথা নিয়েও ঝুঁকি নিয়ে ফিল্ডিং করেন। কোনো ক্লান্তি নেই। বয়স হয়ে যাচ্ছে কিন্তু তারুণ্যে ভাটা পড়েনি এতটুকু।
সেই মাশরাফি-ই যে বাংলাদেশ ক্রিকেটে উপযোগ্য সম্মান পেয়েছেন তাও কিন্তু নয়। তাকে টি-টুয়েন্টির অধিনায়কত্ব থেকে অনেকটা জোর করেই বাদ দেওয়া হয়েছে। পরে অনেকটা অভিমান করেই টি-টুয়েন্টি থেকে অবসর নিয়ে নেন মাশরাফি।
গত বছরের এপ্রিলে শ্রীলঙ্কায় তাঁকে যেভাবে অবসর নিতে বাধ্য করা হয়েছিল, সেই তিক্ত অভিজ্ঞতা মন থেকে কিছুতেই মুছে ফেলতে পারেন না অধিনায়ক। মাশরাফির চাওয়া ছিল, অবসর নিতে হলেই দেশ থেকেই নেবেন। কিন্তু তাঁকে সে সুযোগটাও দেওয়া হয়নি। আবার যদি তাঁকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরতে বলা হয়, ফিরবেন? মাশরাফি টি-টোয়েন্টিতে ফিরতে মোটেও আগ্রহী নন। এমনিতেই টি-টোয়েন্টি তাঁর খুব একটা প্রিয় নয়।
গতকাল ফাইনাল শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেছেন, মাশরাফিকে টি-টুয়েন্টিতে ফেরানো হতে পারে। মাশরাফি চাইলে বিসিবি এখনই টি-টোয়েন্টি দলে তাকে ফেরাতে পারে।
বিসিবি চাইলে মাশরাফি কী করবেন? এ বিষয়ে গতকালের সংবাদ সম্মেলনে অধিনায়ক সরাসরি কিছু বলতে চান নি। তবে যেটি বললেন সেটির সারমর্ম দাঁড়ায়, জোর করলে খেলতে হবে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি