ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টিতে শীর্ষে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ২৮ জানুয়ারি ২০১৮

নিউজিল্যান্ড সফরে হারতে হারতে একেবারে দেয়ালে পিঠ ঠেকে যায় পাকিস্তানের। প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে হারতে বসেছিল তারা। জয়ের খোঁজে মরিয়া পাকিস্তান অবশেষে আপ্রাণ চেষ্টায় অবশেষে জয় পায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে।

রোববার শেষ টি-টোয়েন্টিতে ১৮ রানে জিতে অবশেষে সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান।এই জয়ের ফলে নিউজিল্যান্ডকে টপকে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে উঠলো পাকিস্তান।

ম্যাচের আগের দিন অনুশীলন করতে যেয়ে গোড়ালিতে চোট পেয়ে বসেন পেসার হাসান আলী। এমন খবর বেশ চিন্তায় ফেলেছিল পাকিস্তান শিবিরকে। যদিও খেলতে নামার পর সব বাধা টপকে তৃতীয় টি-টোয়েন্টিতেও জয় তুলে নেয় পাকিস্তান। টসে জিতে ব্যাট করতে নেমে নিজেদের আত্মবিশ্বাসের প্রমাণ দিয়েছে পাকিস্তানি ব্যাটসম্যানরা। ওপেনার ফখর জামানের ঝড়ো ব্যাটিংয়ে শুরুটা ছিল আগ্রাসী। চতুর্থ ওভারে আহমেদ শেহজাদ ঝড়ো গতিতে খেলে বিদায় নিলেও অপরপ্রান্ত থেকে ঝড় অব্যাহত রাখেন ফখর। ব্যক্তিগত ৪৬ রানে তাকে সাজঘরে ফেরান মিচেল স্যান্টনার। ৩৬ বলে ৪৬ রান তুলে সাজঘরে ফেরেন ফখর। যাতে ছিল ৫টি চার ও ১টি ছয়। 

তবে  ব্যাটসম্যানরা সাজঘরে ফেরেন ঝড়ো গতিতে রান তুলেই। অধিনায়ক সরফরাজ ২৯ রানের ইনিংস খেলে বিদায় নেন। শেষ দিকে হারিস সোহেলের চেষ্টায় ৬ উইকেটে ১৮১ রান তুলে নেয় পাকিস্তান। ১২ বলে ৩টি চারে অপরাজিত ছিলেন সোহেল। ৬ বলে ১টি চার ও ১টি ছয়ে অপরাজিত ছিলেন ১৫ রানে। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও ইশ সোধি। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও ইশ সোধি। একটি করে নেন গ্র্যান্ডহোম ও ট্রেন্ট বোল্ট।

জবাবে নিউজিল্যান্ড সমানতালে জবাব দিতে পারেনি। তারা ৬ উইকেটে সংগ্রহ করে ১৬৩ রান। ওপেনার মার্টিন গাপটিল ৫৯ রান করে মঞ্চটা গড়ে দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ দিকে সেভাবে ঝড় তুলতে ব্যর্থ হয়েছেন বাকি ব্যাটসম্যানরা।

পাকিস্তানের পক্ষে ২টি উইকেট নেন শাদাব খান। একটি করে উইকেট নেন আমির ইয়ামিন, রুম্মন রঈস, মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ। ম্যাচসেরা হন শাদাব খান আর সিরিজসেরা মোহাম্মদ আমির।

কেআই/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি