ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

আর্সেনালের হার, লিভারপুলের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫, ৩১ জানুয়ারি ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে কপাল পুড়েছে আর্সেনালের। ছোট দল সোয়ানসির কাছে একেবারে গোহারা হেরেছে দলটি। অন্যদিকে প্রতিপক্ষের মাঠে দাপুটে জয় তুলে নিয়েছে লিভারপুল। গতকাল প্রতিপক্ষের মাঠ থেকে দুই রকম অভিজ্ঞতা নিয়ে ফিরেছে দল দুটি।

মঙ্গলবার রাতে লিগের নিচের দিকের দল সোয়ানসির কাছে ৩-১ গোলে হারে আর্সেন ভেঙ্গারের আর্সেনাল। আর হাডার্সফিল্ডের মাঠে ৩-০ গোলে জিতে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

শুরুতেই অলিভিয়ে জিরুদ ও হেনরিক মিখিতারিয়ানকে বেঞ্চে বসিয়ে খেলতে নামে আর্সেনাল। দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বসালেও ম্যাচের শুরুতে আধিপত্য ধরে রাখে আর্সেনাল। খেলার ৩৩ মিনিটে নাচো মনরিলের গোলে এগিয়ে যায় ভেঙ্গারের শিষ্যরা। জার্মান মিডফিল্ডার মেসুট ওজিলের বাড়ানো বল স্লাইড করে জালে জড়িয়ে দেন নাচো মনরিল। প্রথম গোলের পর ছন্দ হারাতে থাকে আর্সেনাল। এ সুযোগে আর্সেনালকে চেপে ধরে সোয়ানসি।

আর্সেনালের এগিয়ে যাওয়ার আনন্দ এক মিনিট পরই কেড়ে নেয় সোয়ানসি। আলফি মাউসনের পাস থেকে পাওয়া বল বাঁ পায়ের নিখুঁত শটে লক্ষে পৌঁছে দেন স্যাম কোলক্যাস। গোলরক্ষকের হাস্যকর ভুলে খেলার ৬১মিনিটে পিছিয়ে পড়ে আর্সেনাল। স্কোড্রান মুস্তাফির ব্যাক পাস পুরোপুরি বিপদমুক্ত করতে ব্যর্থ হওয়া পেতর চেক বল তুলে দেন জর্ডান আইয়ুর পায়ে। সুযোগটা মিস করেন নি ঘানার এই ফরোয়ার্ড। ফলে এগিয়ে দেন সোয়ানসিকে।

এরপর ৮৬ মিনিটে প্রতিপক্ষের একটি আক্রমণ চেক পুরোপুরি বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ক্লুক্যাস লক্ষ্যভেদ করেন এবং ম্যাচ থেকে ছিটকে পড়ে ভেঙ্গারের দল। ২৩ পয়েন্ট নিয়ে ১৭তম অবস্থানে রয়েছে। ২৫ ম্যাচে এ নিয়ে তাদের জয়ের সংখ্যা মাত্র ৬টি।

এদিকে শুরু থেকেই হাডার্সফিল্ডের রক্ষণের উপর চেপে বসে লিভারপুল। তবে হাডার্সফিল্ডের দুর্ভেদ্য ডিফেন্ডারদের কাটিয়ে কোন সুযোগ করতে পারছিলেন না ক্লপের শিষ্যরা। শেষ পর্যন্ত খেলার ২৬ মিনিটে গোলের দেখা পায় দলটি। বাঁ দিক থেকে মোহামেদ সালাহর ক্রস এক ডিফেন্ডার হেড করে ফেরানোর পর বল পেয়ে যান এমরে কান। ২৫ গজ দূর থেকে জার্মান এই মিডফিল্ডারের ডান পায়ের জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়। এতে ১-০ তে এগিয়ে যায় লিভারপুল।

শুধু তাই নয়, খেলার প্রথমার্ধেই যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুলের রবের্ত ফিরমিনো। এরপর ৭৮ মিনিটে স্কোরলাইন ৩-০ করার সঙ্গে চলতি লিগে নিজের ১৯তম গোলটিও করেন সালাহ। এদিকে ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চতুর্থ স্থানে আছে লিভারপুল। ৫ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার। সপ্তম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ। অন্যদিকে ২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি।

সূত্র: গার্ডিয়ান

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি