ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বেলের জোড়া গোলে রিয়ালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩১, ১ এপ্রিল ২০১৮

ওয়েলসের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দ্যুতি ছড়ানো গ্যারেথ বেল উজ্জ্বল লা লিগায়ও। ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া প্রথম দিকে কিছুটা শঙ্কা ছিল রিয়ালের জয় নিয়ে। কিন্তু বেলের নৈপুণ্যে লাস পালমাসের বিপক্ষে সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সুযোগ পেয়েই জোড়া গোল করলেন এই তারকা উইঙ্গার। গোল করলেন করিম বেনজেমাও।

শনিবার প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। লিগে দুই দলের প্রথম দেখায় সান্তিয়াগো বের্নাবেউয়ে ঠিক এই ব্যবধানেই জিতেছিল রিয়াল।

চ্যাম্পিয়নস লিগের লড়াই সামনে, তাই রোনালদোর সঙ্গে সের্হিয়ো রামোস ও টনি ক্রসদের দলের বাইরে রেখেই দল ঘোষণা করেছিল কোচ জিনেদিন। দুর্বল লাস পালমাসের বিপক্ষে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি স্পেনের সবচেয়ে সফল দলটির।

ম্যাচের ১৪তম মিনিটেই বেনজেমার শট রুখে দেন পালমাসের গোলকিপার চিচিজোলা। কিন্তু ২৬তম মিনিটেই প্রথমবারের মত ম্যাচে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের ডিফেন্স চেরা পাসে গোলকিপারের মাথার বা পাশ দিয়ে বল জালে জড়ান গ্যারাথ বেল। ম্যাচের ২৯তম মিনিটে নাচো ইনজুরিতে পড়লে তার পরিবর্তে মাঠে নামেন হাকিমি।

ম্যাচের ৩৮তম মিনিটে ভাস্কুয়েজকে বক্সের ভেতর ফাউল করে বসেন পালমাসের কাইয়েরি। আর এতেই পেনাল্টি পায় জিদানের দল। রিয়ালের হয়ে ৪০০তম ম্যাচে অধিনায়ক হিসেবে নেমে পেনাল্টি থেকে গোল করে ২-০ গোলে এগিয়ে দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

বিরতি থেকে ফিরেও রিয়ালের আক্রমণ বজায় রাখেন বেল-বেনজেমারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান বেল। ম্যাচের ৫১তম মিনিটে সফল স্পট কিকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ওয়েলস ফরোয়ার্ড। ডি-বক্সে তাকেই ফাউল করায় দ্বিতীয় পেনাল্টি পেয়েছিল রিয়াল। এর ফলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভেতর এই শতকে পেনাল্টি থেকে সবচেয়ে বেশি ৭৭টি গোল করার গৌরব অর্জন করলো তারা।

ম্যাচের ৬৭তম মিনিটে গোলের সহজ একটি সুযোগ মিস করে রিয়ালকে গোলবঞ্চিত করেন বেনজেমা। ৮০তম মিনিটে একটুর জন্য লক্ষ্যে থাকেনি বেলের বাঁকানো শট। দুই মিনিট পর ডি-বক্সে তালগোল পাকিয়ে হ্যাটট্রিক পূর্ণ করতে পারেননি। তবে ৩-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলা আতলেতিকো ৬৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে বার্সেলোনা।  

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি