ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

এভারটনকে ৩-১ গোলে হারালো ম্যানসিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫, ১ এপ্রিল ২০১৮

এভারটনের বিপক্ষে জিতলেই তৃতীয় দল হিসেবে এক মৌসুমে লিগের সব দলের বিপক্ষে জয়ের রেকর্ড গড়তো ম্যানচেস্টার সিটি। এমন সমীকরণকে সামনে রেখে এভারটনের মাঠ গুদেসন পার্কে খেলতে নামে পেপ গার্দিওলার দল। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানসিটি এভারটনের বিপক্ষে খেলা গত চার লিগ ম্যাচে ছিল জয় শূন্য! ফলে ভয়ও ছিল জয় নিয়ে। তবে লেরয় সানে-গাব্রিয়েল জেসুস-রাহিম স্টার্লিংয়ের নৈপুণ্যে দাপুটে জয়ে সে খরা কাটিয়েছে দলটি।

শনিবার রাতে লিগ ম্যাচে এভারটনকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে সিটিজেনরা।

ঘরের মাঠ হলেও সিটির কাছে একদমই পাত্তা পায়নি এভারটন। গুডিসন পার্কে ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় সিটি। গোলের সূচনা করেন জার্মান এটাকিং মিডফিল্ডার লিরয়ে সানে। বাঁ-দিক থেকে দাভিদ সিলভার ক্রসে ডি বক্সের ভেতরে থাকা জার্মানির মিডফিল্ডার সানের বাঁ পায়ের জোরালো সাইড ভলি চোখের পলকে জালে জড়ায়।

ম্যাচের ১২তম মিনিটে আবারও সিটির গোল। এবার গোলের খাতায় নাম লেখান ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। ডান পাশ থেকে ডি ব্রুয়েনের ক্রসে মাথা ছুঁয়ে বল জালে জড়ান এ ব্রাজিলিয়ান।

ম্যাচের ৩৭তম মিনিটের গোলে এভারটনের ঘুরে দাঁড়ানো আরও কঠিন করে তোলে সিটি। স্পেনের মিডফিল্ডার ডেভিড সিলভার ক্রসে মৌসুমে নিজের ২১তম গোলটি করেন ইংলিশ ফুটবলার রহিম স্টার্লিং। প্রথমার্ধের সিটির ৮২ শতাংশ বল নিজেদের দখলে নিয়ে খেলাই প্রমাণ করে কতটা এক পেশে ছিল ম্যাচটি। ফলে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা।

বিরতি থেকে ফিরেও চলে সিটির আক্রমণ। তবে দ্বিতীয়ার্ধে ব্যবধান কমায় এভারটন। ম্যাচের ৬৩তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড ইয়ানিক বোলাসির শট কাছের পোস্টে লাগার পর দূরের পোস্টের ভেতরের কানায় লেগে ঠিকানা খুঁজে পায়। কিন্তু তা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। কারণ ম্যাচের বাকিটা সময় আর গোলের দেখা পায়নি এভারটন। ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

এর ফলে এক মৌসুমে ১৩টি ম্যাচ জিতে ক্লাব রেকর্ড গড়লো ম্যানচেস্টার সিটি। আর গার্দিওলার পান প্রিমিয়ার লিগে তার ৫০তম জয়। ম্যানচেস্টার ডার্বিতে তাই লিগের পরবর্তী ম্যাচ জিতলেই ৬ ম্যাচ হাতে রেখেই লিগ চ্যাম্পিয়ন হবে তারা। সেইসঙ্গে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে নামার আগে বাড়তি আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল সিটি।

এ জয়ে ৩১ ম্যাচে ৮৪ পয়েন্টে শিরোপার আরও কাছে পৌঁছেছে সিটিজেনরা। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী সপ্তাহে তাদের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে নগর প্রতিদ্বন্দ্বীদের।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি