ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

আজ হারলেই মোস্তাফিজদের বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ৪ মে ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর শুরুর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের সামনে চ্যালেঞ্জ ছিল নিজেদের শিরোপা ধরে রাখার। কিন্তু এবারের টুর্নামেন্টের মাঝপথে তাদের সামনে এখন নতুন চ্যালেঞ্জ, কিভাবে কোয়ালিফায়ার রাউন্ডে যাওয়া যায়।

কারণ তাদের বাকি থাকা ৬ ম্যাচের ১টিতে হারলেই সবার আগে এবারের আইপিএল থেকে বিদায় নিশ্চিত হবে মোস্তাফিজুর রহমানের দলের। অর্থাৎ শেষ চারে যেতে হলে বাকি থাকা ৬টি ম্যাচেই জিততে হবে তাদের। এ ৬ ম্যাচের মধ্যে আজ কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে মুম্বাই।

এবারের আপিএল’এ নিজেদের ইতিহাসে সবচেয়ে বাজে সূচনা করেছে মুম্বাই। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে মাত্র ২টিতে জিতেছে তারা। এর আগে ২০১৪ সালের আসরেও প্রথম ৮ ম্যাচের ৬টিতেই হেরে গিয়েছিল তারা। ২০১৩ ও ২০১৭ সালের আইপিএল আসরে চ্যাম্পিয়ন ছিল মুম্বাই।

তবে মুস্তাফিজদের জন্য অনুপ্রেরণা হতে পারে, ২০১৪ সালের আসরে প্রথম ৮ ম্যাচের ৬টিতে হেরেও শেষ চারে উঠেছিলো তারা। তারা চতুর্থ হয়েই টুর্নামেন্ট শেষ করেছিল। ২০১৪ সালের সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে হলে তাদের হাতে থাকা বাকি থাকা ৬ ম্যাচের সবগুলোতেই জিততে হবে।

মুম্বাইয়ের পরবর্তী ৬ ম্যাচে প্রতিপক্ষরা হলো যথাক্রমে- কিংস ইলেভেন পাঞ্জাব আজ শুক্রবার (৪ মে), কলকাতা নাইট রাইডার্স (৬ মে), কলকাতা নাইট রাইডার্স (৯মে), রাজস্থান রয়্যালস (১৩ মে), কিংস ইলেভেন পাঞ্জাব (১৬ মে) এবং দিল্লি ডেয়ারডেভিলস (২০ মে)।

এবারের আসরে দুর্দান্ত খেলতে থাকা কলকাতা এবং পাঞ্জাবের বিপক্ষে ২টি করে ৪টি ম্যাচ খেলতে হবে মুম্বাইকে। বাকি ২ ম্যাচের প্রতিপক্ষ তুলনামূলক সহজ।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি