ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

অ্যালেক্স ফার্গুসনের মস্তিস্কে অস্ত্রোপচার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০, ৬ মে ২০১৮ | আপডেট: ২০:৫৩, ৬ মে ২০১৮

ব্রেইন হেমারেজে আক্রান্ত ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের মস্তিস্কে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে যে, অস্ত্রোপচার বেশ ভালোভাবে হয়েছে এবং সুস্থ হতে তাঁর কিছুটা সময় লাগবে।
৭৬ বছর বয়সী স্কটল্যান্ডের এ নাগরিক ২৬ বছর ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের দায়িত্ব পালন করেছেন। তিনি দায়িত্বে থাকাকালীন ৩৮টি ট্রফি জিতেছে ক্লাবটি। ব্রিটেনের ক্রীড়াঙ্গনে তাঁকে সবচেয়ে সফল কোচ হিসেবে মনে করা হয়। তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ থাকাকালীন ক্লাবটি প্রিমিয়ার লীগের ১৩টি শিরোপা, দুইবার চ্যাম্পিয়ন্স লীগ, পাঁচবার এফ এ কাপ এবং চারবার লীগ কাপ জয় করেছে ক্লাবটি।
১৯৯৯ সালে ফার্গুসনের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেড একাধারে প্রিমিয়ার লীগ, এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লীগ জয়লাভ করে। সে বছরই তাকে নাইটহুড উপাধি দেয়া হয়।
বিভিন্ন ক্লাবে খেলার পর ১৯৭৪ সালে তিনি খেলোয়াড় হিসেবে অবসর গ্রহণ করেন। এরপর থেকে শুরু হয় তাঁর কোচিং জীবন। তিনি ১৯৮৬ সালে মেক্সিকোতে অনুষ্ঠিত বিশ্বকাপে স্কটল্যান্ড দলের কোচ ছিলেন। তৎকালীন কোচ জক স্টেইন-এর মৃত্যুর পর ফার্গুসন স্কটল্যান্ড দলের দায়িত্ব নেন।
ফার্গুসন বর্তমানে স্যালফোর্ড রয়েল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর পরিবার এ বিষয়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে।
ফার্গুসনের অসুস্থতার খবরে বিশ্ব ফুটবলে বিমর্ষ ভাব তৈরি হয়েছে।
অস্ত্রোপচারের খবর পেয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহাম বলেছেন, ‘লড়াই চালিয়ে যান বস। ক্যাথি এবং পুরো পরিবারের জন্য প্রার্থনা এবং ভালোবাসা রইল।’
রিয়াল মাদ্রিদের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে পুরনো একটি ছবি টুইটারে শেয়ার করে লিখেছেন, ‘আপনার জন্য আমার প্রার্থনা রইল প্রিয় বন্ধু। শক্ত হোন, বস।’
বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও ফার্গুসনের অসুস্থতায় দ্রুত সুস্থতা কামনা করেছে।
সূত্র : বিবিসি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি