ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

বিশ্বকাপে নাইজেরিয়া

ফুটবলারদের রুমে রাশিয়ান মহিলাদের প্রবেশ নিষেধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৫, ২৯ মে ২০১৮ | আপডেট: ০৯:০৬, ২৯ মে ২০১৮

আর্জেন্টিনার পর রুশ সুন্দরীদের নিয়ে সতর্কতা নাইজেরিয়ান ফুটবলারদের। বিশ্বকাপ চলাকালীন ফুটবলারদের রুমে কোনও রাশিয়ান মহিলার প্রবেশ নিষেধ। এই আইন জারি করলেন খোদ কোচ গার্নেট রুর। তবে ব্যতিক্রম ক্যাপ্টেন মাইকেল ওবি।
নাইজেরীয় সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী কোচের কড়া নির্দেশ, ‘হ্যাঁ। বিশ্বকাপ চলাকালীন রুমে কেবলমাত্র স্ত্রী এবং পরিবারের লোকজন ফুটবলারদের রুমে প্রবেশ করতে পারবে। প্রত্যেক ফুটবলার তাদের রুমে স্ত্রী এবং পরিবারের অন্য সদস্যদের ঢোকাতে পারবে। কিন্ত কোনও রাশিয়ান মহিলা রুমে ঢোকাতে পারবে না ফুটবলাররা।’
তবে ব্যতিক্রম ক্যাপ্টেন। তার জন্য ছাড় দিয়েছেন কোচ। বিশ্বকাপে নাইজেরীয় দলকে নেতৃত্ব দেওয়া ওবি-র স্ত্রী একজন রাশিয়ান। তাই স্ত্রী হিসেবে ক্যাপ্টেনের রুমে অবাধ স্বাধীনতা রয়েছে তার।

কোচ বলেন, ‘কেবলমাত্র ক্যাপ্টেন তার রাশিয়ান স্ত্রীকে নিয়ে রুমে থাকতে পারবে। প্রথমবার রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলের আসর। দেশের ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে ফুটবলের বিশ্বযুদ্ধে লড়াই করবে বিশ্বের সেরা ৩২টি দল। উদ্বোধনী ম্যাচ ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যে৷ ফাইনাল ১৫ জুলাই। নাইজেরিয়া রুশ বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ১৭ জুন। কলিনিনিংগার্ড স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।
এর আগে রাশিয়ান মহিলাদের নিয়ে বিশ্বকাপে হ্যান্ডবুক বের করে আর্জন্তিনা। যেখানে লেখা রয়েছে, কীভাবে রুশ সুন্দরীদের সানিধ্য পাওয়া যাবে। পরে অবশ্য এর জন্য ক্ষমা চেয়ে নেয় আর্জেন্তাইন ফুটবল অ্যাসোসিয়েশন। ম্যানুয়্যালটি লিখেছেন এডুয়ার্দো পেনিসি নামে এক রাশিয়ান শিক্ষক। ম্যানুয়্যালটি এই চ্যাপ্টারের নামকরণ দেওয়া হয়েছ ‘রুশ সুন্দরীদের সানিধ্য পেতে আপনাকে কী করতে হবে’। মতামত হিসেবে ব্যাখ্যা করা হয়েছে, ‘সেক্স নিয়ে কোনও প্রশ্ন করা উচিত হবে না। মনে রাখতে হবে রুশ মহিলারা বোরিং লোকেদের ঘৃণা করে। সাধারণ রাশিয়ান মহিলারা গুরুত্বপূর্ণ জিনিসে মনোযোগ দেয়। তুমি হ্যান্ডস্যাম হলে অনেক রুশ সুন্দরীই তোমার জন্য অপেক্ষা করবে। সেখান থেকে তোমাকে পছন্দ করতে হবে।’
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি