ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

আমি এখনও শতভাগ ফিট নই : নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ২৯ মে ২০১৮

সোমবার লন্ডনের বিমানে ওঠার আগে এভাবেই বিশ্বকাপ ট্রফির রেপ্লিকায় চোখ বুলিয়ে যান নেইমার

সোমবার লন্ডনের বিমানে ওঠার আগে এভাবেই বিশ্বকাপ ট্রফির রেপ্লিকায় চোখ বুলিয়ে যান নেইমার

`আমি এখনও শতভাগ ফিট নই। এখনও খানিকটা অস্বস্তি কাজ করছে।` ভক্তরা হতাশ হলেও কথাগুলো ব্রাজিলিয়ান ফুটবলের ফেনোমেনন নেইমারের। গত রোববার ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমকে এভাবেই নিজের স্বাস্থ্যের কথা জানান। তবু আশাবাদী নেইমার। বলেন, আশা করি বিশ্বকাপ খেলার স্বপ্নটা নি:শ্বেষ হবে না।

বিশ্বকাপের বাকি আর ১৬ দিন। এমন সময় নিজের ফিটনেস নিয়ে খুব একটা সুখবর দিতে পারলেন না নেইমার। তবে বিশ্বকাপে খেলার স্বপ্ন ঠিকই আছে।  

চলতি বছরের ফেব্রুয়ারির শেষদিকে লীগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতে পিএসজি। ওই ম্যাচে গুরুতর চোট পান দলের প্রাণভোমরা নেইমার। রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে ব্রাজিলিয়ান সেনসেশনের চোট চিন্তায় ফেলে দেয় সমর্থকদের।

পরীক্ষা-নিরীক্ষার পর ধরা পড়ে নেইমারের পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভেঙে গেছে। এরপর বেলো হরাইজন্তের মাতের দেই হাসপাতালে তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। চোটের কারণে পিএসজি এবং দেশের হয়ে বেশ কয়েকটি ম্যাচে অংশ নিতে পারেননি নেইমার।

অস্ত্রোপচারের পর ব্রাজিলে চলে তার পুনর্বাসন প্রক্রিয়া। মূল লড়াইয়ের আগে ব্রাজিলের রয়েছে দুটি ওয়ার্মআপ ম্যাচ। একটি ক্রোয়েশিয়া, বাকি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে। ৩ জুন লন্ডনের আনফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ। ওই ম্যাচে নেইমার খেলবেন কি-না এখনও নিশ্চিত নয়। তবে গতকাল সোমবার দলের সঙ্গে লন্ডনের বিমানে চড়েন নেইমারও।

দেশ ছাড়ার আগে নিজের ফিটনেস নিয়ে সাবেক বার্সা সেনসেশন বলেন, `শারীরিকভাবে আমি ঠিক আছি। আমার পা ভালোই আছে। হাঁটতে চলতে কোনো সমস্যা হচ্ছে না। আসলে মারাত্মক কিছু না।` বিশ্বকাপে খেলার কথা উল্লেখ করে নেইমার বলেন, `রাশিয়ায় খেলার ব্যপারে আমি আশাবাদী। আমি মনে করছি, এই স্বপ্নটা নিঃশেষ হবে না।`

গত কয়েকদিন ধরে টেরোসেপোলিসের গ্রানজা কোমারি ক্যাম্পে সতীর্থদের সঙ্গে অনুশীলন করেন নেইমার। সেখানে তার কোনো ঘাটতি দেখেননি ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। রোববার সংবাদমাধ্যমকে নেইমারের প্রথম দফা ট্রেনিং প্রসঙ্গে লাসমার বলেন, `নেইমার তার প্রথম সপ্তাহে দারুণ অনুশীলন করেছে। আমি তাকে দেখে অনেকটা প্রত্যাশী।`

এদিকে ব্রাজিল ফুটবলের পক্ষ থেকে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেইমারের থাকার ব্যাপারে কিছু না বলেলেও লাসমারের ধারণা- নেইমার খেলবে, `আমার বিশ্বাস নেইমার ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে থাকবে।`

১৪ জুন থেকে রাশিয়ায় শুরু ফুটবলের সবচেয়ে বড় মহারণ। পর্দা ওঠার দু`দিন পর সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তিতের দল। এবার গ্রুপপর্বে সুইজারল্যান্ড ছাড়া ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ সার্বিয়া এবং কোস্টারিকা।

সূত্র : গোলডট

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি